ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ
  3. সারা বাংলা

মহেশখালীর প্রধান সড়কে যত্রতত্র পার্কিং : বাড়ছে দুর্ঘটনা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৩ অক্টোবর ২০২৩, ৩:৪২ অপরাহ্ণ

Link Copied!

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী সড়ক যেন দিন-দিন মরণফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়তই সড়কে কোথাও না কোথাও ঘটছে দুর্ঘটনা। কিছুতেই দুর্ঘটনা কমছে না, ফিরছে না শৃঙ্খলা। দোষটা কার? ব্যবস্থার কোথায় ত্রুটি? আসলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আন্তরিক নয়। সড়কে বিশৃঙ্খলা তাদের যেন উপরি আয় বা বাণিজ্যের সহায়ক এমনই মনে করেন সচেতন মহল।

এদিকে মহেশখালীতে সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ চলমান থাকার ফলে চকরিয়া-মহেশখালীর প্রধান সড়কটির সংস্কারের কাজ করছেন,ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আক্তার কোম্পানি।

নির্মাণ কাজে গাফিলতি ও ধীরগতির অভিযোগ দীর্ঘদিনের। সময়মতো সড়কের নির্মাণ কাজ শেষ না করার কারণে একপাশ খালে পরিণত হয়ছে। অন্য দিকে সামান্য বৃষ্টি হলে মনে হয়, সড়ক তো নয় যেন পাহাড়ীর ছরা। গাড়ি চলাচল ও পথচারী পারাপারে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। সৃষ্টি হচ্ছে যানজট। চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সড়কে চলাচলকারী যানবাহন ও পথচারীদের।

মাতারবাড়ির ব্যবসায়ী রমিজ উদ্দিন (২৭) বলেন , চকরিয়া হতে টমটম করে ফল-ফলাদি বোঝাই করে মাতারবাড়ি যাওয়ার পথে চালিয়াতলী স্টেশনে অতিরিক্ত বৃষ্টির পানির ঢলে গাড়িটি উল্টে যায়। তাতে তার সমস্ত মালামাল পানিতে ভেসে যায় । প্রায় ১ এক লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানান তিনি ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উত্তর নলবিলা উচ্চ বিদ্যালয় ও উত্তর নলবিলা আইডিয়াল কে.জি স্কুলের মেইন গেইটের সামনে সড়ক দখল করে অবৈধভাবে পাকিং করে রাখছে এস আলম সার্ভিস। ফলে স্কুলগামী শিক্ষার্থীরা যেকোন মুহুর্তে দুর্ঘটনার শিকার হতে পারে বলে মনে করেন সচেতন মহল।

স্থানীয় গিয়াস উদ্দিন ( ৩০) জানান, সড়কের দু’পাশে অবৈধভাবে গাড়ি পার্কিং অন্য দিকে রাস্তার কাজের ধীরগতির কারণে ভোগান্তি লেগেই আছে প্রতিনিয়ত ।প্রায় সময় গাড়ি উল্টো গিয়ে দুর্ঘটনার দেখা মিলে।

এস.আলম সার্ভিস কাউন্টার ম্যানেজার ( মো: এনাম ) জানান, গাড়ি রাখার নিদিষ্ট জায়গা না থাকায়, সড়কের পাশে গাড়িগুলো পার্কিং করা হয়। অবৈধ পার্কিং যানজট ও নানা দুর্ঘটনা সৃষ্টি হচ্ছে।

টিকাদারি প্রতিষ্টান মীর আক্তার কোম্পানি লিমিটেড এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও যোগাযোগ মিলেনি।

186 Views

আরও পড়ুন

লোহাগাড়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব‌ সম্পন্ন

নাগরপুরে শিক্ষক নেতৃত্বে সর্বোচ্চ ৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত ছানোয়ার

নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত

বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ফ্যামিলি বাসাসহ ৪ দোকান পুড়ে ছাই !!

সুন্দরবন’র আগুন নিয়ন্ত্রণে এলেও শংকা কাটেনি এখনও

শেরপুরে ‌’কানেক্ট জাপান এডুকেশন’ ট্রেনিং সেন্টারের উদ্বোধন

আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

চলছে তীব্র তাপদাহ এতে জনজীবন অতিষ্ঠ গ্রীন ভয়েস কক্সবাজার জেলার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

রাসিক মেয়রের সাথে ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ।

নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন নেতৃত্বে হোসেন-ওয়াহিদ-কানিজ

রাঙামাটির কাউখালীতে বজ্রপাতে মৃত্যু-১ আহত-৪

বজ্রপাতে অগ্নিদগ্ধ হয়ে খাগড়াছড়িতে নিহত-৩