ঢাকাশুক্রবার , ১০ মে ২০২৪
  1. সর্বশেষ

একই কায়দায় ফের জবিতে চুরি, ছুরি দেখিয়ে পালিয়েছে চোর

প্রতিবেদক
নিউজ এডিটর
১০ অক্টোবর ২০২২, ১:২০ পূর্বাহ্ণ

Link Copied!

সুফিয়ান শুভ , জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মাত্র কয়েকদিনের ব্যবধানে একই কায়দায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ফের চুরির ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর ও ছাত্রী কমনরুমে এ ঘটনা ঘটে। এর আগে একই স্থানে চুরির ঘটনা ঘটেছে। সেই ঘটনার ধোঁয়াশা কাটতে না কাটতেই আবারও চুরির ঘটনায় আতংকিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা সহ কর্মকর্তা কর্মচারীরাও।

এদিকে চুরি করে চোর পালানোর সময় তাকে ধরতে গেলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের ছুরি দেখিয়ে পালিয়ে যায়। তবে এখন পর্যন্ত কি কি চুরি হয়েছে তা নিশ্চিত করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার দায়িত্বে থাকা ডেপুটি রেজিস্ট্রার সাইদুর রহমান রনি চুরির ঘটনাটির বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন। শনিবার রাতের দিকে এ চুরির ঘটনা ঘটে বলে জানান তিনি। বন্ধ ক্যাম্পাসে কেউ নেই এই ধারণা থেকে চোর চুরি করতে এসেছে বলে ধারণা করছেন তিনি।

তিনি বলেন, চোর বস্তায় করে মালামাল নিয়ে যাওয়ার সময় নিরাপত্তাকর্মীরা টের পায়। তখন তাকে ধরতে গেলে ছুরি দেখিয়ে পালিয়ে যায় সে। বস্তা নিয়ে যেতে পারেনি। তবে তার আগে কিছু নিয়েছে কিনা তা বিশ্ববিদ্যালয় খুললে সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের নিয়ে দেখা হবে।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের যন্ত্রাংশের আলমারির দরজা ভাঙা। পাশের দুইটি সিসি ক্যামেরা অন্যদিকে ঘুরানো ও একটি খুলে ঝুলে আছে। এছাড়া ছাত্রী কমনরুমের পানির স্টিলের কল খুলে নিয়ে যাওয়া হয়েছে। কমনরুমের তালা ভাঙা, পাশের গ্রিল ভাঙা। এ যেনো একই জায়গায় একই কায়দায় ফের চুরি। তবুও টনক নড়ছে না বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

ক্যাম্পাসে বার বার চুরির ঘটনায় সংশ্লিষ্ট দপ্তর প্রধানরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিতদের অবহেলাকে দুষছেন। এছাড়া ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থাকে জোরদারের দাবি জানান তারা।

চুরির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, চুরির ঘটনা শুনে সন্ধ্যায় ঘটনাস্থল পর্যবেক্ষণ করেছি। গাড়ির যন্ত্রাংশের আলমারি ভাঙা পেয়েছি। সিসি ক্যামেরা উল্টানো। আরেকটি সোজা আছে। সেটির ফুটেজ দেখলে বুঝা যাবে হয়তো। বিষয়টি উপাচার্যকে জানিয়েছি। কর্তৃপক্ষের সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

চুরির ঘটনাটি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, চুরির ঘটনাটি নিরাপত্তাকর্মীদের কাছ থেকে শুনেছি। ঘটনা পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলে কাঁচের দরজা ভেঙে চুরি করা হয়। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও থানায় একটি মামলা দায়ের করা হয়েছিল। তবে এ চুরির এখনো কোনো হদিস মেলেনি। দেওয়া হয়নি তদন্ত প্রতিবেদনও। যান্ত্রিক ত্রুটির কারণে সেই ঘটনায় পাওয়া যায়নি সিসিটিভি ফুটেজও। এরমধ্যেই একই স্থানের পাশে আবার চুরির ঘটনা ঘটেছে।

136 Views

আরও পড়ুন

শিক্ষকদের সাথে ‘ঔদ্ধত্যপূর্ণ আচরণ’ অফিস সহকারীর, প্রশ্রয়ের অভিযোগ সাবেক বিভাগীয় প্রধানের বিরুদ্ধে

বুটেক্সের প্রথম দিনের ভর্তি শেষে ৬০ শতাংশ আসন ফাঁকা

চট্টগ্রামে বিমান বিধ্বস্ত : নিহত এক পাইলট

চট্টগ্রামে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমান: আশংকাজনক অবস্থায় দুই পাইলট

জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র

নওগাঁর পত্নীতলায় উপজেলা পরিষদ নির্বাচনে গাফফার জয়ী

বিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে পারভেজ কবীরের জয়

জাতীয় রবীন্দ্রসঙ্গীত উৎসব উদযাপন বৃহস্পতিবার

তানোরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানসহ বিজয়ী হলেন যারা

বিশ্ব গাধা দিবস উদযাপন করবেন যেভাবে

গাইবান্ধার ফুলছড়িতে ভোট বর্জন করলেন চেয়ারম্যান প্রার্থী জিএম সেলিম

শেরপুরে দুই উপজেলার নির্বাচন কাল