ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৯ এপ্রিল ২০২৩, ৯:৩৬ পূর্বাহ্ণ

Link Copied!

মজহারুল ইসলাম বাদল,ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

“বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিনামুল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বিভিন্ন আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়। শুক্রবার বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা দায়রা জজ মামুনুর রশিদ।

পরে র‌্যালি, লিগ্যাল এইড মেলা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, আলোচনা সভা ও সেরা প্যানেল আইনজীবী পুরস্কার বিতরণ করা হয়।

জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে শহরের জজ আদালত চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদনি শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে আদালত চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা দায়রা জজ মামুনুর রশিদের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মিথুন সরকার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডা: নুর নেওয়াজ আহমেদ, ইএসডিও’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, আনসার ভিডিও ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা এডজুটেন্ট মিনহাজ আরেফীন, গণপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী নুরুল হাসান, জেলা আইনজীবি সমিতির সভাপতি এ্যাড. মো: আব্দুল হালিম, সাধারণ সম্পাদক এ্যাড. মো: জয়নাল আবেদীন, উপকারভোগী আশরাফুল ইসলাম শাওন, মো: খালেদ মাহমুদ সুজন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মো: আরিফুল ইসলাম।

বিভিন্ন ক্যাটাগরী ও মানদন্ড বিশ্লেষনে ২০২২ সালের সেরা প্যানেল আইনজীবী নির্বাচিত হন এ্যাড. মনিকা মল্লিক। এ সময় তাকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা দায়রা জজ মামুনুর রশিদসহ অন্যান্য অতিথিবৃন্দ। জজ আদালত চত্ত¡রে ৫টি স্টল বসানো হয়। সেখানে লিগ্যাল এইড সম্পর্কিত বিভিন্ন তথ্য ও সেবা সম্পর্কে জানানো হয়। এর আগে সকালে রক্তদান কর্মসূচী পালিত হয়।

268 Views

আরও পড়ুন

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?