ঢাকামঙ্গলবার , ৭ মে ২০২৪
  1. সর্বশেষ

জামালপুরে মক্তবের ছাত্রীকে ধর্ষন মামলায় ইমামের যাবজ্জীবন কারাদন্ড

প্রতিবেদক
নিউজ এডিটর
১৬ মার্চ ২০২১, ২:৩০ পূর্বাহ্ণ

Link Copied!

আশরাফুর রহমান রাহাত,জামালপুর প্রতিনিধিঃ

জামালপুরের ইসলামপুরে ৭বছরের মক্তবের ছাত্রীকে ধর্ষন করায় মসজিদের ইমাম হাফেজ মো: সাইফুল ইসলামকে (২২) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার বেলা ১২টা ১০ মিনিটে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক এম আলী আহমেদ এই রায় দেন।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর রাষ্ট্রপক্ষের আইনজীবি মো: আকরাম হোসেন এ তথ্য নিশ্চিত করেন। রায় ঘোষনার পর আসামী হাফেজ মো: সাইফুল ইসলামকে কারাগারে প্রেরন করা হয়।
সাজা পাওয়া হাফেজ মো: সাইফুল ইসলামের বাড়ি জামালপুরের ইসলামপুর উপজেলার মোহাম্মদপুর পশ্চিমপাড়া গ্রামে। তিনি মোহাম্মদপুর পূর্ব পাড়া জামে মসজিদের ইমাম ছিলেন এবং তার বাবার নাম মো: সাহার আলী ।
মামলার এজাহারে বলা হয়- হাফেজ মো: সাইফুল ইসলাম একজন নারী লোভী ও চরিত্রহীন প্রকৃতির লোক। তিনি ধর্ষনের শিকার ওই ছাত্রীর দাদার বাড়িতে থেকে মোহাম্মদপুর পূর্ব পাড়া জামে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ পড়াতেন এবং সপ্তাহে ছয়দিন ভোর বেলা মসজিদের বারান্দায় গ্রামের ছোট শিশুদের কায়দা পড়াতেন।
২০১৮ সালের ১৮ই নভেম্বর ভোরে মক্তবে কায়দা পড়া শেষ করে বাড়ি ফিরেন আসেন ৭বছরের সেই ছাত্রী। সকাল ৮টার দিকে ইমাম হাফেজ মোঃ সাইফুল ইসলাম তার ঘর পরিষ্কার করার কথা বলে সেই ছাত্রীকে বাড়ি থেকে নিয়ে যান। পরে নিজের শয়নকক্ষে সেই শিশু ছাত্রীকে জোড়পূর্বক ধর্ষন করে ইমাম সাইফুল।
এই ঘটনায় ২০১৮ সালের ২২ নভেম্বর ইসলামপুর থানায় একটি ধর্ষন মামলা দায়ের করেন সেই শিশু ছাত্রীর বাবা। মামলায় ১২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করা হয়। আসামী হাফেজ মোঃ সাইফুল ইসলামের ১৬৪ ধারায় জবানবন্দির ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১) ধারায় ধর্ষন অপরাধ প্রমানিত হওয়ায় আসামী সাইফুল ইসলামকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন আদালতের বিজ্ঞ বিচারক।
রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর পিপি মো: আকরাম হোসেন এবং আসামীর পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবি মোঃ আব্দুল্লাহ।

120 Views

আরও পড়ুন

লোহাগাড়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব‌ সম্পন্ন

নাগরপুরে শিক্ষক নেতৃত্বে সর্বোচ্চ ৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত ছানোয়ার

নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত

বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ফ্যামিলি বাসাসহ ৪ দোকান পুড়ে ছাই !!

সুন্দরবন’র আগুন নিয়ন্ত্রণে এলেও শংকা কাটেনি এখনও

শেরপুরে ‌’কানেক্ট জাপান এডুকেশন’ ট্রেনিং সেন্টারের উদ্বোধন

আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

চলছে তীব্র তাপদাহ এতে জনজীবন অতিষ্ঠ গ্রীন ভয়েস কক্সবাজার জেলার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

রাসিক মেয়রের সাথে ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ।

নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন নেতৃত্বে হোসেন-ওয়াহিদ-কানিজ

রাঙামাটির কাউখালীতে বজ্রপাতে মৃত্যু-১ আহত-৪

বজ্রপাতে অগ্নিদগ্ধ হয়ে খাগড়াছড়িতে নিহত-৩