ঢাকাশনিবার , ১৮ মে ২০২৪
  1. সর্বশেষ

এডভোকেট নজরুল ইসলাম খান কক্সবাজার সিজেএম কোর্টের এপিপি নিযুক্ত

প্রতিবেদক
নিউজ এডিটর
১৮ নভেম্বর ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খানকে কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এপিপি হিসেবে (Assistant public prosecutor) নিয়োগ দেওয়া হয়েছে। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার বিভাগের সলিসিটর অনুশাখার এক আদেশে এ নিয়োগ দেওয়া হয়।

মোহাম্মদ নজরুল ইসলাম খান মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের দৈলারপাড়ার মরহুম সলিম উল্লাহ খান ও তাহেরা বেগমের পুত্র। মহেশখালী থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম আবদুল্লাহ খাঁনের দৌহিত্র এবং কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বরন্য আইনজীবী মরহুম এডভোকেট আলহাজ্ব মোঃ আবুল বশর এর জামাতা। এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খান এর সহধর্মিণী এডভোকেট সাকি-এ-কাউছার কক্সবাজার আইন কলেজের অধ্যাপক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি এবং একজন নারীনেত্রী, লেখক ও বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ( বিএইচআর এফ) কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক এবং বিট্রিশ এ্যামেরিকান টোবাক্যো কোম্পানি লিঃ এর প্যানেল লইয়ার।

নতুন এপিপি হিসাবে নিয়োগ পাওয়া মোহাম্মদ নজরুল ইসলাম খান বাংলাদেশ ছাত্রলীগ মহেশখালী উপজেলা শাখার সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক, বৃহত্তর গোরকঘাটা ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগ চট্টগ্রাম এম ই এস কলেজ শাখার নির্বাহী কমিটির সদস্য হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ নজরুল ইসলাম খান মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি,এম ই এস কলেজ থেকে এইচএসসি ও ডিগ্ৰী(পাস) কক্সবাজার আইন কলেজ থেকে এল এল বি এবং চট্টগ্রাম কলেজ থেকে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন।

২০১৬ সালের ১৪ মে এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খান একজন নবীন আইনজীবী হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন।

এদিকে, এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খান কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (সিজেএম) এর এপিপি হিসাবে নিয়োগ পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি তাঁর দায়িত্ব পালনে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন। তিনি পাশাপাশি বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ( BHRF) কক্সবাজার পৌর শাখার যুগ্ন সাধারণ সম্পাদক ও BATB এর প্যানেল লইয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন।

106 Views

আরও পড়ুন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান