ঢাকামঙ্গলবার , ৭ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শেখ হাসিনার সরকারের সময়েই ছাতকে শিক্ষা ব্যবস্থার উন্নয়ণ হয়েছে–মুহিবুর রহমান মানিক এমপি

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ জানুয়ারি ২০২৩, ১:৩৭ পূর্বাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টার:
ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন,এ সরকারের সময়ে ছাতক-দোয়ারাবাজারে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ণ সাধিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণেই এ অঞ্চলের শিক্ষা ব্যবস্থা,যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ ও স্বাস্থ্য খাতের কাঙ্খিত উন্নয়ণ সম্ভব হয়েছে। তিনি বলেন আওয়ামীলীগ সরকারের সময়েই ছাতক- দোয়ারারের সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলো (কলেজ) গড়ে উঠেছে। বিভিন্ন স্কুল,কলেজ ও মাদ্রাসায় নির্মিত হচ্ছে নতুন- নতুন একাডেমিক ভবন। এ সব কারণে এখানে প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে।
বিগত দিনে এ অঞ্চলে শিক্ষার উন্নয়ণের জন্য কেউ কাজ করে নি। উন্নয়ণকে বাঁধাগ্রস্থ করে রেখেছিলো একটি মহল। শেখ হাসিনার নেতৃত্বের সরকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। আগামীতেও এসব এলাকায় আরো উন্নয়ণ সাধিত হবে। উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে ও শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে হবে।

সোমবার (২ জানুয়ারি) বিকালে ছাতকের পালপুর হাইস্কুল এন্ড কলেজের তিন তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন, পালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন,পালপুর কমিউনিটি ক্লিনিক,পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার নতুন ভবনের উদ্ভোধন এবং ৩ কোটি টাকা ব্যয়ে পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে হাইস্কুল মাঠে আয়োজিত এক সভায় প্রধান অতিথি বক্তব্যে এমপি মানিক এসব কথা বলেন।

পালপুর হাইস্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও মঈনপুর জনতা কলেজের ইংরেজি প্রভাষক রুহুল আমিন শিবলুর পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লিপি বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, দোলারবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাবেক চেয়ারম্যান শায়েস্তা মিয়া।

বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মাষ্টার আওলাদ হোসেন,আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন,সাবেক চেয়ারম্যান আব্দুল মছব্বির,আখলাকুর রহমান, পালপুর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তাকুর রহমান মোস্তাক,পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর সিদ্দিক,আওয়ামীলীগ নেতা আব্দুলখালিক,হাফিজ আব্দুল জলিল,আব্দুল আলীম, হাজী আকিক মিয়া,গিয়াস মিয়া,ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য টি এম রায়হান,বিদ্যালয়ের শিক্ষিকা ফারজানা ইয়াসমিন,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক কৃপেশ চন্দ, স্থানীয় মাহমুদুর রহমান কবির, কাওছার আহমেদ, শেখ মাসুদ পারভেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থী সীমা বেগম।

পালপুর হাইস্কুল এন্ড কলেজ ও পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার যৌথ উদ্যোগে আয়োজিত সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ জুয়েল আহমদ ও গীতা পাঠ করেন সঞ্জিত বিশ্বাস।##

82 Views

আরও পড়ুন

আদমদীঘিতে স্বামী শ্বশুর ও ভাসুরের নির্যাতনে গৃহবধু এখন হাসপাতালে

ফিলিস্তিনিদের জন্য রাজপথে নামলো কক্সবাজার জেলা ছাত্রলীগ।

লোহাগাড়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব‌ সম্পন্ন

নাগরপুরে শিক্ষক নেতৃত্বে সর্বোচ্চ ৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত ছানোয়ার

নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত

বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ফ্যামিলি বাসাসহ ৪ দোকান পুড়ে ছাই !!

সুন্দরবন’র আগুন নিয়ন্ত্রণে এলেও শংকা কাটেনি এখনও

শেরপুরে ‌’কানেক্ট জাপান এডুকেশন’ ট্রেনিং সেন্টারের উদ্বোধন

আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

চলছে তীব্র তাপদাহ এতে জনজীবন অতিষ্ঠ গ্রীন ভয়েস কক্সবাজার জেলার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

রাসিক মেয়রের সাথে ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ।

নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন নেতৃত্বে হোসেন-ওয়াহিদ-কানিজ