ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বাবু নগর মাদ্রাসার শতবার্ষিকী ও দস্তারবন্দী সম্মেলন সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
৮ জানুয়ারি ২০২৩, ১২:২৫ পূর্বাহ্ণ

Link Copied!

_________________________________________
মোহাম্মদ আতিকুল্লাহ চৌধুরী চট্টগ্রাম u

চট্টগ্রাম ফটিকছড়ি থানার অনর্ন্তগত এশিয়া উপমহাদেশের প্রচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবু নগর মাদ্রাসার শতবার্ষিকী ও দস্তারবন্দী সম্মেলন সম্পন্ন হয়েছে ।

৪ই জানুয়ারি বুধবার থেকে শুরু করে ৬জানুয়ারী শুক্রবার আছর পর্যন্ত মাহফিল চলে। উক্ত মাহফিলে শত বছর যাবত দাওরা হাদীস অর্থাৎ মাস্টার সম্পন্নকারী দের পাগড়ী ও ব্যাগ প্রধান করা হয় এবং সমাপনী দিবসে শতবছরের ফারেগীনদের মধ্যে বিশেষ ব্যাক্তি বর্গদের পাগড়ী ও ব্যাগ প্রধান করা হয়। উক্ত সম্মেলনে জামিয়ার প্রধান আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী দা.বা. এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে ভারত, পাকিস্তান, বাহরাইন ও সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশের ইসলামী স্কলার এবং দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরামগণ দীনি জ্ঞানগর্ভ আলোচনা পেশ করেন।
উক্ত সম্মেলনে আলোচনা পেশ করেন, জামিয়া দারুল মাআরিফের সহকারী পরিচালক ফুরকানুল্লাহ খলিল, হাটহাজারী মাদরাসার শিক্ষক আনোয়ার শাহ আজহারী, জিরি মাদরাসার প্রধান মাওলানা খোবাইব, মাওলানা মুস্তাকুন্নবি, মুফতি রেজাউল করিম আবরার, মাওলানা জাবের হুসাইন কাসেমি, মুজাহেরুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা লোকমান, যাত্রাবাড়ী মাদরাসার প্রধান আল্লামা মাহমুদুল হাসান, পটিয়া মাদরাসার শাইখুল হাদিস আল্লামা মুফতি আহমদ উল্লাহ, মুফতি আজিজুল হক আল মাদানি, নদওয়াতুল উলামা লখনৌ ভারতের শাইখুল হাদিস আল্লামা ড. খালেদ,আল্লামা আবদুল হামিদ মধুপুরী, মাওলানা ইমদাদুল্লাহ নানুপুরী, মাওলানা জাকারিয়া আজহারি, অধ্যাপক মোস্তাফা কামাল, মাওলানা হাজী ইউসুফ, জামিয়া ওবাইদিয়া নানুপুরের পরিচালক মাওলানা সালাহ উদ্দিন নানুপুরী, জামিয়া রহমানিয়া আজিজিয়ার পরিচালক মাওলানা মাহফুজুল হক, গাজী সানাউল্লাহ রহমানী, দেওবন্দের মুহাদ্দিস খোরশেদ আলম কাসেমী, হাজহাজারী মাদরাসার পরিচালক আল্লামা ইয়াহইয়া, হাটহাজারীর মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী।

114 Views

আরও পড়ুন

নতুন কর্মসূচী ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

উপজেলা নির্বাচন পরিক্রমা...
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সাংসদ ইবরাহীমের বিরুদ্ধে

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ঢাকায় প্রথম ফার্মা সামিট’২৪ অনুষ্ঠিত

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা