ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

১০১ শিশু শিল্পীর কণ্ঠে জাতীয় সংগীত

প্রতিবেদক
রংপুর ব্যুরো
১৭ মার্চ ২০২১, ৭:৪৮ অপরাহ্ণ

Link Copied!

রাফিউল ইসলাম (রাব্বি), রংপুর ব্যুরো:

রংপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ১০১ জন শিশু শিল্পী জাতীয় সংগীত পরিবেশন করেছেন। বুধবার (১৭ মার্চ) বেলা ১১টায় রংপুুুর জেলা প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে এর আয়োজন করা হয়।

এর আগে ভোরে তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। এ ছাড়াও বঙ্গবন্ধুর ম্যুরালে আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব ভূঞা, সম্মানিত অতিথি রংপুুুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ, জেলা পরিষদ চেয়ারম্যান ছাফিয়া খানম, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

এদিকে দুপুর ১২টায় নগর ভবনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে রংপুর সিটি করপোরেশন। মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। এ ছাড়া পাবলিক লাইব্রেরি মাঠের উন্মুক্ত মঞ্চে বর্ডার গার্ড পাবলিক স্কুল অ্যান্ড কলেজের আয়োজনে আলোকবর্তিকা ও শিশু ভাবনা শিরোনামে দেয়ালিকা প্রকাশ করা হয়। এতে ছড়া, কবিতা ও বঙ্গবন্ধুর ছবি ফুটে উঠেছে।

সন্ধ্যায় শহীদ মিনার চত্বরে আতশবাজি প্রদর্শনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে। এতে বাংলাদেশ টেলিভিশন ও বেতারের তালিকাভুক্ত শিল্পীসহ বিভিন্ন সংগঠনের শিল্পীরা অংশ নিবেন।

38 Views

আরও পড়ুন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।