ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ

ছাত্র জমিয়ত ঢাকা মহানগরের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
৩০ সেপ্টেম্বর ২০২২, ৫:৫১ অপরাহ্ণ

Link Copied!

ছাত্র জমিয়ত বাংলাদেশ ঢাকা মহানগর পূর্ব শাখার নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা ও অভিষেক সম্পন্ন হয়েছে। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় খিলগাঁও আল-মাহমুদ মিলনায়তনে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

শাখা সভাপতি মারুফ বিল্লাহ’র সভাপতিত্বে ও হাসান মাহমুদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র জমিয়ত বাংলাদেশ কেন্দ্রীয় সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ নূর হোসাইন।

অনুষ্ঠানের শুরুতেই নবনির্বাচিত কমিটির দায়িত্বশীলবৃন্দ পরিচিতি পর্ব সম্পন্ন করে শপথ গ্রহণ করেন। শপথ বাক্য পাঠ করান ছাত্র জমিয়ত কেন্দ্রীয় সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক। এরপর প্রধান অতিথি দায়িত্বশীলদের উদ্যেশ্যে সংগঠনের শৃঙ্খলা রক্ষা, শিক্ষাপ্রতিষ্ঠানে সদস্য সংখ্যা বৃদ্ধির প্রতি মনোনিবেশ, জনসম্পৃক্ততা বাড়ানো, সেবামূলক সামাজিক কর্মকাণ্ডে শরীক হওয়া, নিয়ম মেনে দাওয়াতী কার্যক্রম পরিচালনা করা, সময়ের গুরুত্ব দেয়া এবং সংগঠনের কেন্দ্রীয় নির্দেশনা গুরুত্বের সাথে বাস্তবায়নের রূপরেখা বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

তিনি বলেন, ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধের পক্ষে গৌরবময় ভুমিকা পালনকারী শতবর্ষী প্রাচীন ইসলামী রাজনৈতিক দল ‘জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’ এর সহযোগী সংগঠন হলো ছাত্র জমিয়ত। এই সংগঠন গতানুগতিক কোন রাজনৈতিক সংগঠন নয়। মুরুব্বিদের তত্বাবধানে থেকে আগামীদিনে দেশ ও জাতির নেতৃত্ব দেয়ার জন্য নিজেকে যোগ্য করে গড়ে তোলার অন্যতম প্লাটফর্ম হলো- ‘ছাত্র জমিয়ত বাংলাদেশ।’

তিনি আরো বলেন, আগামী দিনের যোগ্য নেতৃত্বের জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। সেই লক্ষে ছাত্র জমিয়তের ব্যক্তি গঠনের প্রোগ্রামে সকলকে সর্বাত্মকভাবে আত্মনিয়োগ করার আহবান জানান ছাত্র জমিয়তের প্রচার সম্পাদক।

381 Views

আরও পড়ুন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের