ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

মারোত এর ৩৮তম মানসিক রোগী পরিবারের নিকট হস্তান্তর সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
২৯ মার্চ ২০২৩, ১:৪১ পূর্বাহ্ণ

Link Copied!

***********************************************
রফিকুল ইসলাম বাড়ী কুমিল্লা মুরাদনগরের সোনাকান্দা ইউনিয়নের শ্রীকাইল গনি সর্দারের বাড়ীর মোহাম্মদ শিশু মিয়ার পুত্র। দীর্ঘ আঠারো মাস আগে ঘর থেকে ঘুরতে বের হয়ে আর ফিরেনি। মানসিক ভারসাম্য হারিয়ে পথে পান্তরে ঘুরে বেরিয়েছে। এদিকে মানসিক রোগীদের তহবিল – মারোত স্বেচ্ছাসেবী সংগঠন মানসিক রোগীদের সেবা দিয়ে আসছে দীর্ঘ ছয় বছর যাবৎ, নিয়মিত খাবার বিতরণ, প্রাথমিক চিকিৎসা, কাপড় বিতরণ, বেওয়ারিশ লাশ দাফন করে আসছে। গত ২৬ শে মার্চ মারোত নয়াপাড়া ইউনিট এর সদস্য মোহাম্মদ মোহাম্মদ বিন হারুন এর ব্যাবসা প্রতিষ্ঠান এর সামনে একজন মানসিক রোগী ঘুরাঘুরি করছে দেখে তার পরিচয় জিজ্ঞাসা করলে সে আংশিক কিছু বলতে চায়, কিন্তু পুরোপুরি বলতে পারেনা দেখে নিকটস্থ মারোত কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ঝুন্টু বড়ুয়ার স্বরনাপর্ন হন। দীর্ঘদিন এর অভিজ্ঞতা র আলোকে তাকে জেরা করে তার পরিচয় মোটামুটি নিশ্চিত হয়ে পরিবারের নিকট যোগাযোগ করতে সমর্থ হন। পরিবারের লোকজন তৎক্ষনাৎ তাকে ফিরিয়ে নিতে আগ্রহী হয়। এরই প্রেক্ষিতে পরিবারের লোকজন টেকনাফ নোয়াপাড়া বাজারে উপস্থিত হলে এক আবেগঘন পরিবেশের সৃষ্ট হয়। মানসিক রোগীদের তহবিল কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে এক অনারম্বর হস্তান্তর অনুষ্ঠান ২৭ শে মার্চ সোমবার সন্ধ্যায় নোয়াপাড়া বাজারে মারোত কেন্দ্রীয় সভাপতি আবু সুফিয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মারোত কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ঝুন্টু বড়ুয়া র সার্বিক তত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনাফ সরকারি কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল, মারোত টেকনাফ পৌর ইউনিট এর আহবায়ক সাইফুল হাকিম, কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক মোবারক হোসেন ভুইয়া, আইটি ও দপ্তর সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী নোয়াপাড়া ইউনিট এর মোহাম্মদ হারুন, সেন্টমার্টিন ট্রাভেলস এর ইনচার্জ নুর মোহাম্মদ প্রমুখ। মানসিক রোগীর পরিবার র পক্ষে উপস্থিত ছিলেন বড় ভাই তাজুল ইসলাম, বোনজামাই মোহাম্মদ মিন্টু মিয়া, ছোট ভাই জহিরুল ইসলাম, ভাইফো রাকিবুল ইসলাম।

কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ঝুন্টু বড়ুয়া জানান, মানসিক ভারসাম্যহীনদের নিয়ে কাজ করা এই সংগঠন নিয়মিত খাবার বিতরণ এবং বিভিন্ন অনুষ্ঠানে কাপড় চোপড় প্রদান, পরিবারের নিকট হস্তান্তর, মানসিক রোগী মৃত্যু হলে যথাসম্ভব কাফন দাফনের ব্যবস্থা করে থাকেন।

সভায় পরিবার এর লোকজন মারোত এর কার্যক্রম ভুয়সী প্রশংসা করেন ও কৃতজ্ঞতা স্বীকার করেন। অনুষ্ঠান শেষে মারোত এর পক্ষে হস্তান্তর পত্র গ্রহণ করে কুমিল্লা বাড়ির উদ্দেশ্যে রওনা হন।

306 Views

আরও পড়ুন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।