ঢাকাবৃহস্পতিবার , ২ মে ২০২৪
  1. সর্বশেষ

চট্টগ্রামে শিক্ষার্থীদের বাসা ভাড়া মওকুফ না করলে মানববন্ধনের ডাক: ছাত্রনেতা আরেক

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ জুন ২০২০, ১২:৫৮ পূর্বাহ্ণ

Link Copied!

চট্টগ্রাম প্রতিনিধি:

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চট্টগ্রামে বসবাসরত শিক্ষার্থীরা নিজ নিজ বাড়িতে অবস্থান করায় মেস বা বাসা ভাড়া নিয়ে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। মেস বাসায় অবস্থান না করলেও নিয়মিত মাসিক ভাড়া পরিশোধ করতে হচ্ছে তাদের। এমন প্রেক্ষাপটে ছাত্র-ছাত্রীদের মেসও বাসা ভাড়া মওকুফের দাবি জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আরেকুর রহমান আরেক।

পাশাপাশি তিনি ফেইসবুক লাইভে এসে এ বিষয়ে স্থানীয় প্রশাসন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সর্বোপরি মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন। যাতে অসহায় ও দুস্থ শিক্ষার্থীদের মেস-বাসা ভাড়া মওকুফের উদ্যোগ গ্রহণ করে কর্তৃপক্ষ।

ফেইসবুক লাইভের লিঙ্কটি https://web.facebook.com/100007452429975/videos/2651862125072176/

ফেইসবুক লাইভে এই ছাত্রলীগ নেতা জানায়, শহরের ৬০ থেকে ৭০ ভাগ শিক্ষার্থীরা নিম্নমধ্যবিত্ত পরিবারের। বেশির ভাগ শিক্ষার্থী টিউশন বা কোচিং এ ক্লাস নিয়ে নিজেদের পড়ালেখার খরচ চালায়। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সকল শিক্ষার্থী নিজ নিজ বাসায় অবস্থান করছেন। দেশের এই ক্রান্তিকালে সকল শিক্ষার্থীদের টিউশন নেই, যার ফলে বাড়ি ভাড়া দেয়া অসম্ভব।

তিনি আরো বলেন, মানবিক এই দাবি আদায়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণে প্রয়োজনে তিনি ছাত্রলীগ ও সাধারণ ছাত্র-ছাত্রীদের নিয়ে দূর্যোগকালীন কঠিন পরিস্থিতিতেও স্বাস্থ্য বিধি মেনে মানববন্ধনের ডাক দিবেন। ফেইসবুক লাইভে তার এই যৌক্তিক দাবির পক্ষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সাধারণ ছাত্র-ছাত্রীরাও সহমত পোষণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট কলামিস্ট প্রফেসর ড. মো. মাসুম চৌধুরী জানান, ‌শিক্ষার্থীদের মেস বা বাসা ভাড়া মওকুফের দাবি করোনা পরিস্থিতিতে সময়ের সাথে যুক্তিযুক্ত বলে মনেহয়। তবে শহরের অনেক পরিবার আবার ভবন ভাড়ার টাকা দিয়ে সংসার চালান। সুতরাং তাদের বিষয়টিও বিবেচনা করতে হবে। যদি বাসার মালিকদের সামর্থ্য থাকে তাহলে সকল শিক্ষার্থীদের বাসা ভাড়া মওকুফের উদ্যোগ নিয়ে দেশের এই ক্লান্তিলগ্নে উদারতার পরিচয় দেয়া উচিত।’

115 Views

আরও পড়ুন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের