ঢাকাবুধবার , ১ মে ২০২৪
  1. সর্বশেষ

ববিতে শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ ডিসেম্বর ২০২২, ৫:০৮ অপরাহ্ণ

Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

রাত পোহালেই আগামীকাল ১৩ ডিসেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি’র কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হবে । এতে প্রতিদ্বন্দ্বিতা করবেন আরিফ-রিফাত এবং জাফর-বাতেন ২টি প্যানেল। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে আরিফ-রিফাত প্যানেল ১৫টি পদেরই নির্বাচনে অংশগ্রহণ করবেন।অপরদিকে, জাফর-বাতেন প্যানেল ১০টি পদের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

“শিক্ষকদের মর্যাদা ও ন্যায্য অধিকার বাস্তবায়নই আমাদের অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে আরিফ – রিফাত প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মো. আরিফ হোসেন, সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক রিফাত মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. তাজিজুর রহমান, কোষাধ্যক্ষ পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সোহেল রানা নির্বাচন করবেন।

এই প্যানেলের সদস্য পদপ্রার্থীরা হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ফরহাদ উদ্দীন, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অসীম কুমার নন্দী, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক সুজন চন্দ্র পাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক হোসনেয়ারা ডালিয়া, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আবু সালেম,দর্শন বিভাগের সহকারী অধ্যাপক টুম্পা সাহা, প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ হাসিব ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সুরঞ্জিত কুমার মন্ডল।

অপরদিকে “সাম্য, অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় আমরা আপোষহীন” এই শ্লোগানকে ধারণ করে জাফর-বাতেন প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, সাধারণ সম্পাদক পদে ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাতেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইসরাত জাহান, কোষাধ্যক্ষ পদে লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: সিরাজিস সাদিক।

এছাড়াও সদস্য পদপ্রার্থী হিসাবে রয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রহিমা নাসরিন, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কাইউম, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: মতিউর রহমান, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক শাহানাজ পারভীন রিমি ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সুরাইয়া আক্তার।

প্রধান নির্বাচন কমিশনার উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুব্রত কুমার দাস জানান, মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের তারিখ ছিলো ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর। চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে ৬ ডিসেম্বর। তিনি আরও জানান,ভোটগ্রহণ আগামীকাল ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই আমরা সুষ্ঠ নির্বাচনের জন্য সবকিছুর প্রস্তুতি নিয়েছি সবকিছু ঠিক থাকলে নির্বাচন সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে।

76 Views

আরও পড়ুন

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড