ঢাকাশুক্রবার , ১৯ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ

মিঠাপুকুরে ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণীর গর্ভের শিশুটি মারা গেছে

প্রতিবেদক
রংপুর ব্যুরো
২ আগস্ট ২০২২, ৬:০৯ অপরাহ্ণ

Link Copied!

রংপুরের মিঠাপুকুরে ধর্ষণের শিকার প্রতিবন্ধী তরুণীর গর্ভের শিশুটি মারা গেছে। সোমবার রাত ১১ টার দিকে শুকুরেরহাট তিলকপাড়া থেকে মিঠাপুকুর মেডিকেলে আনার পথে ওই তরুণীর গর্ভপাত ঘটে এবং শিশুটি মারা যায়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার শিশুটির ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে রংপুর ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে। এরআগে গত ২৪ জুলাই ধর্ষণের অভিযোগে ওই প্রতিবন্ধী তরুণীর বাবা বাদী হয়ে মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করলে তাৎক্ষণিকভাবে ধর্ষক বাদশা মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

মিঠাপুকুর থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার চেংমারী ইউনিয়নের পশ্চিম তিলকপাড়া গ্রামের দরিদ্র পরিবারের সন্তান প্রতিবন্ধী তরুণীকে বাড়িতে রেখে পরিবারের লোকজন বাইরে কাজ করতে যান। এই সুযোগে প্রায় মাস সাতেক আগে প্রতিবেশি বাদশা মিয়া ওই প্রতিবন্ধীকে গ্রামের একটি সেচপাম্পের ঘরে নিয়ে ধর্ষণ করেন। কিন্তু, ওই তরুণী ভয়ে কাউকে কিছু বলতে পারেননি। এভাবে কেটে যায় সাত মাস। সম্প্রতি তার শারিরিক পরিবর্তন ঘটলে পরিবারের লোকজন বিষয়টি আঁচ করেন। পরে কিশোরী ধর্ষণের ঘটনাটি খুলে বলেন। গত ২৪ জুলাই একই গ্রামের ধর্ষক বাদশা মিয়াকে অভিযুক্ত করে ওই প্রতিবন্ধী তরুণীর বাবা লাল মিয়া মিঠাপুকুর থানায় একটি মামলা দায়ের করেন। তাৎক্ষণিকভাবে ধর্ষক বাদশা মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

প্রতিবন্ধী তরুণীর পরিবারের সদস্যরা জানান, বাদশা মিয়া পাড়া প্রতিবেশি মানুষ। আমাদের মেয়ের প্রতিবন্ধকতার সুযোগ নিয়ে সে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমরা তার কঠিন বিচার চাই।

মিঠাপুকুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান বলেন, ‘বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে। ইতোমধ্যে, অভিযুক্ত ধর্ষক বাদশা মিয়াকে গ্রেফতার করা হয়েছে।’ শিশুটির ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন

চাটখিলে ইতালি প্রবাসীর বাড়িতে দু*র্ধর্ষ ডা*কাতি

পানিতে ডুবে শিশুর মৃত্যু

সাঁতার শিখতে গিয়ে পুকুরে ডুবে স্কুলছাত্রের মৃত্যু

সেরা লেখক হিসেবে নির্বাচিত হয়েছেন অনিল মো.মোমিন

অর্থ পাচারের সুবিধার জন্য তেলের দাম দ্বিগুন : মোমিন মেহেদী

পাইকগাছায় পল্লীসমাজের উঠান বৈঠক অনুষ্ঠিত

আবদুল হাই ইদ্রিছী'র কবিতা
চা শ্রমিকের সংগ্রাম

আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান
শায়েখ আহমাদুল্লাহর পিতার ইন্তেকাল

রাঙ্গাবালীতে সাগরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে নিহত এক, আহত ৩

মিথ্যা অপবাদ ও অপ-প্রচারের প্রতিবাদে
যুবলীগ সভাপতি আমিনুল ইসলামের সংবাদ সম্মেলন!

তরুণ কালাম লেখক ফোরাম শাবিপ্রবির শাখার নেতৃত্বে আশরাফুল-রুবেল

১০ উপদেষ্টা নিয়ে কুমিল্লা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির যাত্রা শুরু

সিলেটের চার উপজেলার সাংবাদিক পেলেন পিআইবির প্রশিক্ষণ।