ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

চবি শিক্ষার্থীর গলায় ছুরি ঠেকিয়ে রাবি ছাত্রলীগ নেতার চাদা আদায়ের অভিযোগ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ জুলাই ২০২২, ৯:৪১ পূর্বাহ্ণ

Link Copied!

রাবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে অপহরণ করে গলায় ছুরি ঠেকিয়ে চাদা আদায়ের অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের (স্নাতক সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিয়ে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা বাসগুলোকে জিম্মি করে চাঁদা আদায় করে বঙ্গবন্ধু হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলফাত জেমস, জিয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম ও আইবিএ ইনস্টিটিউটের ছাত্রলীগের সাধারণ সম্পাদক অমিত সাহা, তামিম ও রাজ নামের ছাত্রলীগ কর্মী। তাদের বিরুদ্ধে অপহরণের অভিযোগ এসেছে।

ছাত্রলীগ নেতাদের হাতে জিম্মি ভুক্তভোগী হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী তাওকিবুল হক। এছাড়া তার বন্ধু ময়মনসিংহ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী অংকুর পাল ও ডেফোডিল ইউনিভার্সিটির বিজনেস ম্যানেজমেন্টের জুনায়েদ ইফতিকে রাবি ছাত্রলীগ নেতারা ব্লাকমেইল করে ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ভুক্তভোগীরা ময়মনসিংহ থেকে ৭ টি বাসে করে ভর্তিচ্ছু শিক্ষার্থী নিয়ে এসেছে রাবি ক্যাম্পাসে। একই জেলা থেকে জিয়া হল ছাত্রলীগের সেক্রেটারি রাকিবও বাস নিয়ে আসে। ভুক্তভোগী চবি শিক্ষার্থীর জন্য লাভ কম হয় রাকিবের। তাই সে ছাত্রলীগ নেতা জেমসের মাধ্যমে চবি শিক্ষার্থীকে জিম্মি করে ১৫ হাজার টাকা আদায় করে।

এবিষয়ে ভুক্তভোগীর বন্ধু অংকুর পাল বলেন, আমরা ট্রাভেল এজেন্সির মাধ্যমে ভর্তি পরীক্ষার্থীদের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নিয়ে থাকি। যথারীতি রাবির ২৫ তারিখের ভর্তি পরীক্ষাকে সামনে রেখে ময়মনসিংহ থেকে ভোর ৫ টায় এই ক্যাম্পাসে আমাদের বাস নিয়ে আসি। দুপুরের পর ড্রাইভাররা আমাদের ফোন দিয়ে বলে কিছু লোক তাদের সাথে খারাপ ব্যবহার করতেছে এবং আমাদের খুজতেছে। তাদের দাবির বিষয়ে জানতে চাইলে চাদার বিষয়টি জানায় ড্রাইভার। আমি তাওকিবুল ও ইফতি আসি। ভীরের কারনে আমাদের ইকটু দেরি হয় কিন্তু ইফতি আগে গেলে তাকে ছাত্রলীগের নেতাকর্মীরা তুলে নিয়ে যায়। এবং টিচার্স কোয়াটারের পেছনে তাকে অবরুদ্ধ করে রাখা হয়। আমরা বিভিন্নভাবে আমাদের বন্ধুর সাথে যোগাযোগের চেষ্টা করি। পরে অভিযুক্তরা আমার বন্ধুর নং থেকে আমাদের সাথে যোগাযোগ করে। পরে তারা বিকাশে আমাদের কাছে ৫ হাজার টাকা দাবি করে। পরে আমরা সরাসরি টাকা দেয়ার প্রস্তাব দেই। এবং পুলিশকে বিষয়টি জানাই। তামিম নামে একজনকে তারা আমাদের নিকট টাকা নিতে পাঠায়। পরে ভিসির বাস ভবনের সামনে থেকে তামিমকে পুলিশ আটক করে।

এরপর বন্ধবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জেমসের নেতৃত্বে তাওকিবুলের বিকাশ নগদ থেকে গলায় ছুরি ঠেকিয়ে পিন আদায় করে প্রায় ১৫ হাজার টাকা নিয়ে নেয়। তারা আরো টাকা নেয়ার জন্য আমাদের চাপ দিতে থাকে। এ ঘটনায় পুলিশকে আমরা পাইনি এবং অভিযুক্ত কাউকে আটক করেনি। এরপর আমি ও ইফতি চলে আসি। তাওকিবুলকে মিমাংসার জন্য তারা রেখে দেয়।

ঘটনার প্রতিক্রিয়া জানতে চাইলে অংকুর বলেন, এমন ঘটনায় আমরা রীতিমতো হতাশ। রাবি ছাত্রলীগ নেতারা এমন আচরণ করবে আমরা কল্পনাও করিনি। আমি নিজেও ছাত্রলীগ করি এবং আমাদের বিশ্ববিদ্যালয়েও সবাই ভর্তি পরীক্ষা দিতে আসে। ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে এমন চাদাবাজি সংগঠন ও বিশ্ববিদ্যালয়ের জন্য লজ্জার। ছাত্রলীগ আমাদের টাকা ফেরতের আশ্বাস দেয়নি। পুলিশ ও রাবি প্রশাসন বিষয়টি নিয়ে পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দিয়েছে। আমরা এর তদন্তপূর্বক বিচার চাই।

অভিযুক্ত রাবি ছাত্রলীগ নেতা আলফাত সায়েম জেমসের ফোনে একাধিক বার কল দিলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়।

এদিকে আরেক অভিযুক্ত জিয়া হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলামকে বার বার কল দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

জেমসসহ ছাত্রলীগ নেতাদের চাদা আদায়ের বিষয়ে
জানতে চাইলে ফয়সাল আহমেদ রুনু বলেন, টাকা নেয়ার বিষয়ে আমার জানা নেই। তবে, শুনেছি জিয়া হলের রাকিবের স্কুলের ছোট ভাইয়ের সাথে একটি ঝামেলা হয়েছে পরে বিষয়টি মিটমাট হয়ে গেছে।

এবিষয়ে রাবি প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, এবিষয়ে অভিযোগ পেয়ে আমরা অভিযুক্ত জেমস ও ভুক্তভোগীদের সরাসরি জিজ্ঞাবাদ করে ছেড়ে দিয়েছি।##

115 Views

আরও পড়ুন

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন