ঢাকাশনিবার , ২০ অগাস্ট ২০২২
  1. সর্বশেষ

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন মুহাম্মদ নাজিম উল্লাহ

প্রতিবেদক
নিউজ এডিটর
২১ জুলাই ২০২২, ৬:১৮ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ

দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার ইউনিভার্সিটি সাইন্স ইসলাম মালয়েশিয়া (USIM) থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন মহেশখালীর মুহাম্মদ নাজিম উল্লাহ। তাঁর পিএইচডি বিষয় ছিল “ Impact of Mergers and Acquisitions on the Operational Performance and Stability of Islamic and Conventional Banks”.

ড. নাজিম উল্লাহ কক্সবাজার জেলার মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০০৭ সালে এসএসসি পাস করেন। এরপর ২০০৯ সালে ভর্তি হন মহেশখালী ডিগ্রী কলেজে। সেখান থেকে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাস করেন। ২০১৪ সালে বিবিএ কোর্স সম্পন্ন করেন ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম (IIUC) থেকে এবং একই প্রতিষ্ঠান থেকে অ্যাউটস্ট্যাডিং রেজাল্টস এর জন্য ভাইস-চ্যান্সেলর গোল্ড মেডেল অর্জন করেন।

পরে তিনি উচ্চশিক্ষার জন্য ব্রাইট স্কলারশিপ নিয়ে ভর্তি হন মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের ইনসাফ ইউনিভার্সিটিতে। সেখান থেকে ২০১৬ সালে ইসলামিক ফিন্যান্স এর উপর এমএমসি ডিগ্রী অর্জন করেন। এরপর ২০১৭ সালে পিএইচডি কোর্সে ভর্তি হন ইউনিভার্সিটি সাইন্স ইসলাম মালয়েশিয়ায়। ওই বিদ্যাপীঠ থেকেই তিনি এ বছরের ২০ জুলাই ২০২২ ইংরেজি তারিখে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

এতে নাজিম উল্লাহ পিএইচডি সংশ্লিষ্ট সুপারভাইজার প্রফেসর ড. ফৌজিয়াস মাত নুর, ড. জুনাইদাহ্ আবু সেমান, ড. নুর আইন্না বিনতে রামলি এবং ড. আহমেদ ফাদলী নুরুল্লাহ বিন রাসেদীর প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
পিএইচডি করা ড. নাজিম উল্লাহ সরকারি পৃষ্ঠপোষকতা পেলে দেশে এসে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চান।

ড. নাজিম উল্লাহ’র বাড়ি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার কুতুবজুম ইউনিয়নের খোন্দকারপাড়া গ্রামে। তাঁর পিতার নাম মাওলানা খাজা আহমদ ও মাতার নাম উম্মে কুলসুম।

তিনি আইআইইউসি (IIUC) এর ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ ও ডেন্টাল কলেজের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ ও আলহাজ্ব মুস্তাফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী প্রফেসর আলহাজ্ব সালাহ উদ্দিনের চাচাতো ভাই এবং বিজিবি সার্জেন্ট মোহাম্মদ খাইরুল আমিনের ছোট ভাই। ব্যক্তি জীবনে তিনি অবিবাহিত। পিএইচডি ডিগ্রী অর্জন করায় মহান আল্লাহর কাছে তিনি শুকরিয়া জ্ঞাপন করেন।

আরও পড়ুন

নোয়াখালীতে মাদকসেবীর এক বছরের কারাদন্ড

অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়তে হবে: জন্মাষ্টমী’র আলোচনায় ববি উপাচার্য।

কমলগঞ্জে জন্মাষ্টমীর নিয়ে
বিরুপ মন্তব্যে ব্যবসায়ী গ্রেফতার

পররাষ্ট্রমন্ত্রী
ড. মোমেনের বক্তব্যে রাজনীতিতে তোলপাড়

সাংবাদিক আব্দুল বাছিত খানের উপর হামলার প্রতিবাদে শেরপুর প্রেসক্লাব এর মানববন্ধন

দোয়ারাবাজারে টিডব্লিউএ নির্বাচন: চেয়ারম্যান প্রার্থী মিষ্টার প্রত্যুষ সাংমা’র নিরঙ্কুশ বিজয়

রাণীনগরে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সুন্দরগঞ্জে জন্মাষ্টমী পালিত

জবি ক্যারিয়ার ক্লাবের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

বাঁদুর ঝুলা যাত্রী বহনের দায়ে রাঙামাটিতে চান্দের গাড়িকে জরিমানা

ঢাবির জিয়া হলে শিক্ষার্থীকে পুলিশে সোপর্দের ঘটনায় ছাত্র ফ্রন্ট এর প্রতিবাদ

জ্বালানি তেল সহ নিত্যপন্যের মূল্যবৃদ্ধি ও সরকারের পদত্যাগের দাবিতে এবি পার্টির বিক্ষোভ