ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১৫ এপ্রিল ২০২৪, ১:০১ পূর্বাহ্ণ

Link Copied!

মো:জাবেদুল আনোয়ার
স্টাফ রিপোর্টার {কক্সবাজার}

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পহেলা বৈশাখের দিন নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন নানা কর্মসুচি মাধ্যমে দিবসটি পালন করেছে। কর্মসূচিতে রয়েছে মঙ্গল শোভাযাত্রা,চিত্রাংকন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পৃথক অনুষ্টানের মধ্যদিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার শতাধিক উপজাতিয় পাড়ায়- পাড়ায় বৈসাবীর আয়োজন করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বিভিন্ন সংগঠন। তারা সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের ইতি টানবে আগামী ২০ এপ্রিল। ১৮,১৯ ও ২০ এপ্রিল পাড়ায়-পাড়ায় জলকেলি বা পানিমারা অনুষ্ঠানের আয়োজন করে তারা।

উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী এ কর্মসুচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নেন।

রোববার (১৪ এপ্রিল) সকাল ৯ টায় নানা রং বেরঙ্গের ব্যানার ও ফেস্টুন নিয়ে এক বিশাল মঙ্গল শোভাযাত্রা শুরু করে উপজেলায় বসবাসরত বাঙ্গালী ছাড়াও ১০ উপজাতীয় নৃ-গোষ্ঠীর প্রতিনিধি অংশ নেয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক পদক্ষিণ শেষে উপজেলা চত্বরে এসে শেষ হয়।

অপর দিকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা বৈসাবি পালন উপলক্ষে বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে ধুংরি হেডম্যান পাড়া থেকে র‌্যালি বের করে । র‍্যালীটি উপজেলা প্রশাসনের র‍্যালী একসাথে মিলিত হয় শুরুতে । এতে নেতৃত্ব দেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া।

এতে অন্যান্যদের মাঝে র‌্যালিতে যোগদেন বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানোওয়ান চাক,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা,থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আব্দুল মান্নান, উপজেলা কৃষি অফিসার ইনামুল হক,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ,

দোছড়ি ইউপি চেয়ারম্যান মো: ইমরান, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন,সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী,প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ।

র‌্যালি শেষে অনুষ্ঠিত হয় শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতা আর উপজেলা পরিষদ চত্বরের মুক্ত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও স্থানীয় শিল্পীরা গান,নৃত্য পরিবেশন করে শুভ নববর্ষকে বরণ করে নেয় ।

49 Views

আরও পড়ুন

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।

কাটাখালী পৌরসভায় প্রথম নারী মেয়র রাবেয়া সুলতানা মিতু।