ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

একক অভিনয়ে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হলো প্রবাল শিল্পী গোষ্ঠীর মুদাববিরুল ইসলাম

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৬ মার্চ ২০২৪, ৯:৩৯ অপরাহ্ণ

Link Copied!

মুসা ইবনে হোসাইন বিপ্লব, কক্সবাজার:

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক প্রতিষ্ঠান প্রবাল শিল্পী গোষ্ঠীর নিয়মিত শিক্ষার্থী মুদাববিরুল ইসলাম একক অভিনয়ে “সেরাদের সেরা” জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে (১ম থেকে ৮ম শ্রেণী) “ক” গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে।

রোববার (৪ মার্চ-২৪) সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস) আয়োজিত সেরাদের সেরা-২০২৩ জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার (জাতীয় পর্যায়ে অডিশন) গ্র্যান্ড ফিনাল সম্পন্ন হয়।

গার্লস গাইড হাউস মিলনায়তনে সসাস পরিচালক আহমেদ তৌফিকের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের খ্যাতিমান সাহিত্যিক কবি মোশাররফ হোসেন খান, বিশিষ্ট সুরকার ও গীতিকার আবু তাহের বেলাল, বিশিষ্ট নাট্য অভিনেতা মুনিরুল ইসলাম। জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতায় অভিজ্ঞ বিচারকের দায়িত্ব পালন করেছেন জাকারিয়া হাবিব পাইলট, মির্জা তারেক, তাহসিন সকাল।

এতে সারা বাংলাদেশের জাতীয় মানের সকল প্রতিযোগিদের পিছনে ফেলে দেশসেরা হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন ক্ষুদে অভিনেতা মুদাববিরুল ইসলাম। প্রবাল শিল্পী গোষ্ঠীর অভিনয় বিভাগের প্রশিক্ষক, সাবেক সহকারী পরিচালক ও থিয়েটার বিভাগের সাবেক পরিচালক আবু তৈয়ব আজাদ রচিত “নিরাপদ সড়ক চাই” অভিনয় পরিবেশন করে এই কৃতিত্বপূর্ণ সাফল্যের দৃষ্টান্ত স্থাপন করেন। চুড়ান্ত বিজয় ছিনিয়ে আনার আগ পর্যন্ত অভিনয় রচয়িতা নিজেই ধরাবাহীক ভাবে ভূমিকা পালন করে এসেছেন।

এদিকে প্রবালের সদস্য মুদাববিরুল ইসলাম অভিনয়ে চ্যাম্পিয়ন হওয়ায় মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে ও কৃতি অভিনেতাকে অভিনন্দন জানান প্রবাল শিল্পী গোষ্ঠীর চেয়ারম্যান আব্দুল মজিদ আরমান, ভাইস চেয়ারম্যান ও প্রবালের প্রতিষ্ঠাতা পরিচালক মুসা ইবনে হোসাইন বিপ্লব, পরিচালক মো. আবদুল গফুর।
আরো অভিনন্দন জানিয়েছে, বিশিষ্ট সুরকার ও গীতিকার শিল্পী শোয়াইব বিন হাবীব, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আলমগীর খান সম্রাট, প্রবালে সাবেক পরিচালক ও কক্সবাজার অনির্বান শিল্পী গোষ্ঠী পরিচালক শিল্পী মিনার উদ্দিন, চট্টগ্রাম পাঞ্জেরী ও কক্সবাজার প্রবাল শিল্পী গোষ্ঠীর সাবেক সহকারী পরিচালক হুমায়ুন কবির পারভেজ, প্রবালের সাবেক পরিচালক আরমান মাহমুদ, প্রবালের সহকারী পরিচালক ইয়াসিন আরাফাত ও মুর্শেদ মিয়া প্রমুখ।

সবাই তার উত্তরোত্তর সফলতা কামনা করে আগামীর দিনগুলোতে এ ধারা অব্যাহত রাখতে সকলের দোয়া কামনা করেন। উল্লেখ, চ্যাম্পিয়ন বিজয়ী অভিনেতা মুদাববিরুল ইসলাম বাংলাদেশের মার্শাল আর্ট তায়কোনদো এর সর্বকনিষ্ঠ তম ব্ল্যাক বেল্ট প্রাপ্ত ১ম ড্যান হয়েছিলো। সে চকরিয়া কোরক বিদ্যাপীঠের বর্তমান ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী। মুলত এই প্রতিযোগিতা শুরু হওয়া কালীন সময় (গত বছর-২০২৩) মুদাববির ৫ম শ্রেণীতে ছিলো। যা বিলম্ব হওয়ার কারণে ২০২৪ এসে গ্রান্ড ফিনাল অনুষ্ঠিত হয়।

246 Views

আরও পড়ুন

বিসিএস পরীক্ষা যেনো সড়কে গড়াগড়ির কান্নায় স্বপ্ন হয়ে রয়ে গেল!

কুষ্টিয়ায় সর্বোচ্চ ৪১.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, তীব্র পানি সংকট

নতুন কর্মসূচী ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

উপজেলা নির্বাচন পরিক্রমা...
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সাংসদ ইবরাহীমের বিরুদ্ধে

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ঢাকায় প্রথম ফার্মা সামিট’২৪ অনুষ্ঠিত

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।