ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়
  3. রাজনীতি

❝আমু ভাই আমাকে বিএনপিতে পাঠিয়েছিলেন, আবার তিনিই আওয়ামী লীগে ফিরিয়ে এনেছেন।❞- শাহজাহান ওমর

প্রতিবেদক
নিউজ এডিটর
২১ ডিসেম্বর ২০২৩, ১:০০ পূর্বাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদক :

রাজনীতিবিদদের একের পরে এক বার্তা রাজনীতির মাঠ কে উত্তপ্ত করে তুলছে। এবার সে যাত্রায় আরেকটি বার্তা যুক্ত হলো। সদ্য বিএনপি থেকে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগদান করে নৌকার প্রার্থী হওয়া শাহজাহান ওমর বললেন আমু ভাই আমাকে বিএনপিতে পাঠিয়েছিলেন, আবার তিনিই আওয়ামী লীগে ফিরিয়ে এনেছেন।

বুধবার রাত সোয়া ৮টায় বরিশালে আমির হোসেন আমুর বাসায় সংবাদ সম্মেলনে এ কথা জানান শাহজাহান ওমর। সেখানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র আমির হোসেন আমু।
জেল থেকে মুক্তি পেয়ে যোগদান করেন আওয়ামী লীগে। ইতিপূর্বে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা। এবার ঝালকাঠী-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে নৌকার প্রার্থী হয়েছেন শাহজাহান ওমর।

আমুকে দেখিয়ে ওমর বলেন, ‘আমু ভাই আমাকে বিএনপিতে পাঠিয়েছিলেন, আবার তিনিই আওয়ামী লীগে ফিরিয়ে এনেছেন। এ কথা বলে অট্ট হাসি দেন ওমর ও আমু।’
এছাড়া ব্যারিস্টার শাহজাহান ওমর বলেন, ‘অস্তাগফিরুল্লাহ, আর জীবনে আওয়ামী লীগ ছেড়ে যাব না।’

বিএনপিতে প্রবেশ কিভাবে হলো সে গল্প বলতে গিয়ে শাহজাহান ওমর বলেন, স্বাধীনতা যুদ্ধের পর ১৯৭৪ সালে একটি মামলায় জড়িয়ে কারাগারে যাওয়ার পর তিনি সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত হয়ে বিপদগ্রস্ত হন। তখনকার সময়ে বরিশাল আওয়ামী লীগের একচ্ছত্র নেতা নুরুল ইসলাম মঞ্জুর (প্রয়াত) সঙ্গে তাঁর ভুল বোঝাবুঝি হয়েছিল। তখনকার মন্ত্রী আবদুর রব সেরনিয়াবাত (পঁচাত্তরের ১৫ আগস্ট শহীদ), তাঁর ছেলে বর্তমানে জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এবং আমির হোসেন আমু তাকে সাহায্যে করেছিলেন। হাসানাত আবদুল্লাহ কয়েকবার তাকে কারাগারে দেখতে গেছেন।

শাহজাহান ওমর বলেন, সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সেনাবাহিনীতে তাঁর শিক্ষক ছিলেন। সেই পরিচয় সূত্রে বিএনপিতে গিয়েছিলেন। ৯১ এর নির্বাচনের আগে আমির হোসেন আমু তাকে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে নিয়ে গিয়েছিলেন। তখন শেখ হাসিনা জানান, তাঁর বাবার (বঙ্গবন্ধু) বন্ধুর চিঠি নিয়ে এসেছেন আরেকজন। তাই তাঁর জন্য কিছু করতে পারছেন না। তখন আমু আবার তাকে বিএনপিতে ফেরত যেতে বলেন।

ওমর বলেন, গত ২৯ নভেম্বর কারাগার থেকে বের হওয়ার পর এবারও আমু তাকে আওয়ামী লীগে যোগদানের ব্যবস্থা করেছেন। রাজাপুর-কাঠালিয়ার বিএনপির সকলে তার সঙ্গে আওয়ামী লীগে যোগ দিয়েছে। কিছু নাবালক ছেলে এখনো বিএনপিত আছে, তাদের কীভাবে আনতে হয় সে ব্যবস্থাও তার জানা আছে।

213 Views

আরও পড়ুন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।