ঢাকাশুক্রবার , ১৭ মে ২০২৪
  1. সর্বশেষ

কমলগঞ্জে ‘বামডো’ এর উদ্যোগে সূধী সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২২ অক্টোবর ২০২২, ৯:৩০ অপরাহ্ণ

Link Copied!

আজ ২২ অক্টোবর (শনিবার) সকাল ১০ টায় বাংলাদেশ মণিপুরি মুসলিম ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বামডো) এর উদ্যোগে আদমপুরে তেতই গাঁও রসিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের হলরুমে দিনব্যাপী মণিপুরি মুসলিম সম্প্রদায়ের এক সূধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

বামডো’র সভাপতি মোহাম্মদ নূর উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল খালেকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের মাননীয় সিভিল সার্জন ডাঃ আহমদ হোসেন৷ প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলহাজ্ব ডাঃ মোঃ কাইয়ুম উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত সিনিয়র প্রিন্সিপাল অফিসার জনাব হাজী মোঃ আব্দুস সামাদ, বাহরাইন প্রবাসী ও বিশিষ্ট সমাজসেবক জনাব মোঃ আইনুর উদ্দিন,বামডো’র সাবেক সাধারণ সম্পাদক জনাব মোঃ খুরসেদ আলী।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ আহমদ হোসেন বলেন, আমাদের জীবন পরিচালনা করার পথে যেমন পরিবারের ভূমিকা রয়েছে, তেমনি সমাজের নানা ধরনের সংগঠনের ভূমিকাও রয়েছে যথেষ্ট পরিমাণে।

সমাজকে প্রত্যাশিত মানে নিয়ে যেতে হলে আমাদের এই সকল সংগঠনকে আরো কার্যকর ও গতিশীল করে তোলা প্রয়োজন। দল-মত, ধর্ম, বর্ণ, নারী-পুরুষের ভেদাভেদ দূর করে সমাজকে গতিশীল ও পরবর্তী প্রজন্মের জন্য বাসযোগ্য হিসাবে তৈরি করতে বদ্ধ পরিকর হতে হবে।

এসময় সূধী সমাবেশে বক্তব্য রাখেন প্যানেল চেয়ারম্যান গুলনাহার বেগম, বামডো’র উপদেষ্টা জয়নাল আবেদীন, বামডো’র উপদেষ্টা কামাল উদ্দিন, বামডো সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহিদ,সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদুল হক স্বপন প্রমুখ৷ সমাবেশে বক্তারা মণিপুরি মুসলিম সম্প্রদায়ের নিজস্ব ঐতিহ্য সংস্কৃতিতে অপসংস্কৃতি অনুপ্রবেশ বাল্যবিবাহ প্রতিরোধ, প্রজন্মকে বাচাঁতে শিক্ষার উপর গুরুত্বারোপ, তরুণদের মোবাইল আসক্তি, মাদকাসক্তি থেকে উত্তরণ, সালিশ বৈঠকে গ্রাম্য পঞ্চায়েত এর কার্যকরী ভুমিকা আলোচনা করেন৷

উক্ত সমাবেশে মোঃ লিয়াকত আলী কর্তৃক অত্র সংস্থায় দানকৃত ০৮(আট) শতক ভূমির দলিল আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হয় । উল্লেখ্য, বাংলাদেশ মণিপুরী মুসলিম ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(বামডো) ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয়। এই সংস্থাটি আমাদের সমাজের আচার অনুষ্ঠান, শিক্ষা- সংস্কৃতি, সামাজিক শান্তি শৃংখলা বজায় রাখতে অদ্যাবধি কাজ করে আসছে।

ভিডিও দেখুন

https://fb.watch/gjNpAc4m7l/

 

 

228 Views

আরও পড়ুন

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে

যশোরে মেলার নামে চলছে সর্বনাশা লটারি!

গৃহবধূকে পিটিয়ে হ’ত্যা, স্বামী–শশুড়-শাশুড়ী পলাতক

নাগরপুরে ভাইস চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা গোলাম বহিষ্কার

বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’

আদমদীঘিতে ভোট গ্রহনকারি কর্মকার্তদের প্রশিক্ষন উদ্বোধনী সভায় বগুড়া জেলা প্রশাসক

না ফেরার দেশে চলে গেলেন ইবির গণিত বিভাগের মেধাবী ছাত্রী সামিয়া

বোয়ালখালীতে আগুনে পুড়েছে ৩টি দোকান

কুবি ছাত্রের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ

মুক্তি পেলেন বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল