ঢাকামঙ্গলবার , ২৫ জুনe ২০২৪
  1. সর্বশেষ

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১২ জুন ২০২৪, ৯:২৬ অপরাহ্ণ

Link Copied!

——-
বাংলাদেশ রেল সেবা দিন দিন আধুনিক হলেও দালালরা তাদের কৌশল পরিবর্তন করে প্রতারণা করে যাচ্ছে দিনের পর দিন। দালাল চক্রের প্রধান পুঁজি রেলে ডিউটিরত পুলিশ সদস্যরা।

দালারা তাদের মাধ্যমে নানান কৌশলে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে যাচ্ছে। অনলাইন হওয়াতে তাদের প্রতারণার কৌশল ভিন্ন। অনেক সময় দেখা যাচ্ছে স্টেশনে এসে কেউ রেলের টিকেট পাইনি তাদেরকে তার্গেট করে নাম মাত্রা টাকা নিয়ে তাদেরকে রেলে যাতায়াতের সুযোগ করে দেয়। পরবর্তীতে অনলাইন প্লাটফর্মে তাদের সাথে যোগাযোগ কন্টিনিউ করে। একপর্যায়ে সময় বুঝে টিকেট সংগ্রহ করে দিবে বলে অনলাইনে টাকা নিয়ে টিকেট সংগ্রহ না করে দিয়ে গ্রাহকের সাথে যোগাযোগ বিছিন্ন করে দেয়। এমনই একজনের তথ্য পেয়েছি আমরা যার নাম রাতুল আহমেদ। রাতুল কখনো কমলাপুর স্টেশন কখনো এয়ারপোর্ট রেল স্টেশনে খাপটি মেরে বসে থাকে। সময় বুঝে যাত্রীদের সাথে প্রতারণা করে আসছে দিনের পর দিন।

তার টার্গেট সহজ সরল মানুষের উপর যখন দেখে টিকেট ছাড়া ভ্রমণ করতে চাচ্ছে তখন রাতুল আহমেদ তাদের সাথে যোগাযোগ করে রেল পুলিশের সাহায্য নিয়ে তাদেরকে সিট ব্যবস্হা করিয়ে দেয়। এক পর্যায়ে তাদের সাথে সম্পর্ক বৃদ্ধি করে নেয়। প্রলোভন দেখায় কখনো রিকেট লাগলে তার সাথে যোগাযোগ করতে সে যেকোনো সময়ে টিকেট ব্যবস্হা করে দিবে। তার রসালো কথায় মানুষ বিশ্বাস করে টাকা পাঠালে সে সকল প্রকার অনলাইন অফ লাইন প্লাটফর্মে যোগাযোগ বিছিন্ন করে দেয়। রাতুল আহমেদের বয়স সম্ভাব্য ২২ বছর হবে। নিজেকে পরিচয় দেন রেলের গুরত্বপূর্ণ স্টাফ বলে। রাতুল আহমেদ পরিচয় দেন তার বাবা সেনাবাহিনীর উচ্চ কর্মকর্তা। রাতুল আহমেদ এভাবে একের পর এক প্রতারণা করে যাচ্ছে। সাধারণ ভ্রমণ পিপাসুদের দাবী রাতুলকে যেন আইনের আওতায় নিয়ে আসা হয়।

65 Views

আরও পড়ুন

আওয়ামী লীগের মূল শক্তি হচ্ছে দেশের জনগণ, তৃণমূলের মানুষ-প্রধানমন্ত্রী

নওগাঁর পত্নীতলায় আ’লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

রায়পুরায় আ.লীগ এর ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দোয়ারাবাজার সীমান্তে বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিকস সামগ্রী ও নাসির বিড়ি জব্ধ

আদমদীঘির নিশান সংসদে জাহিদুল সভাপতি, মোজাহার সম্পাদক নির্বাচিত

রায়পুরায় সুমন হত্যার জের ধরে দুই গ্রুপের সংঘর্ষ : আহত ৪

জৈন্তাপুরে প্রবাসি খসরু’।র বন্যা দুর্গত আশ্রয় কেন্দ্রে খাদ্য বিতরণ

খাদ্য সহায়তা নিয়ে কামার পরিবারের পাশে উপজেলা নির্বাহী কর্মকর্তা

নওগাঁর পত্নীতলায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

মাষ্টার হাবিবুর রহমান ফাউডেশনের উদ্দ্যোগে ছাতকে নারী-পুরুষ শিশুদের মধ্যে খাবার বিতরন

বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী ও সফলতার গতিপথ

ছাতকে বানভাসীদের দুর্ভোগের শেষ নেই