ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

দেশের সর্ব কনিষ্ট গণমাধ্যম কর্মী’র রেকর্ড গড়লো নওগাঁর লামঈয়া

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১২ নভেম্বর ২০২৩, ৬:৪৫ অপরাহ্ণ

Link Copied!

মোঃ মেহেদী হাসান, স্টাফ রিপোর্টার:

দেশের সর্ব কনিষ্ট ক্ষুদে গণমাধ্যম কর্মীর রেকর্ড গড়েছেন রুবাইয়াত হাসান লামঈয়া।

রবিবার (১২ নভেম্বর) দুপুরে এক বিবৃতিতে জনপ্রিয় জাতীয় অনলাইন গণমাধ্যম আওয়ার নিউজবিডি’র (গভঃ রেজিঃ -০৩) নির্বাহী সম্পাদক কাজী ইমরান উক্ত গণমাধ্যমের পক্ষ্যে এ স্বীকৃতি প্রদান সহ নিউজ এজেন্সির সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও পোষ্ট করে আওয়ার নিউজবিডি কর্তৃপক্ষ ।

ভিডিও বার্তার ওই পোষ্টে মাত্র আড়াই বছরের শিশু লামঈয়া ভবিষ্যৎ- কলম সৈনিক (সাংবাদিকতা) করতে চায় বলে মন্তব্য করে। ভিডিওতে আরো দেখাযায় লামঈয়া গণমাধ্যমের ফিতা সহ একটি প্রেস আইডেনটি কার্ড পরিহিত অবস্থায়, যা আওয়ার নিউজবিডির অফিসিয়াল।

আওয়ার নিউজবিডি’ কর্তৃপক্ষ ভিডিও আপলোডের সময় ক্যাপশনে আড়াই বছরের ক্ষুদে পাঠকের মতামত ও ক্ষুদে বন্ধু উল্লেখ্য করেন।

রুবাইয়াত হাসান লামঈয়া আওয়ার নিউজবিডি’র সিনিয়র রিপোর্টার বর্তমানে তিনি আওয়ার নিউজবিডির স্টাফ করেসপন্ডেন্ট হিসাবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি সরকারী, বেসরকারি ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার সঙ্গে কাজ করেন।

এ প্রসঙ্গে বর্ননামূলক ভাবে জানতে চাইলে তার বাবা রুবাইত হাসান বলেন, লামঈয়া ইসলামী বার্তার ও একজন সদস্য। শীঘ্রই সে শিশু একাডেমিতে একটি ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত হবে। লামঈয়া মূলত মাতৃভাষা’র পাশাপাশি বেসিক ইংরেজিতেও বেশ ভালো এ ছাড়া সে আরো একটি ভাষা চর্চা করছে তা হলো আরবি।
আর ভিডিওটি এমনিতেই ধারন করা,ছবি তোলার পোজ ও ইন্টারভিউয়ের কথা বললে সে অবশ্যই তার সেরাটা দিতো। ১৫/২০ দিন পূর্বে একটি টেলিভিশনেও ইন্টারভিউ দিয়েছে লামঈয়া।ফিলিস্তিনের উপর বর্বরতার গল্প শুনে ও দেখে কৌতূহল বশত সে জানতে চায়, বন্দুক, বুলেট, বোমা এসব অস্ত্রের চেয়ে বড় কোন অস্ত্র আছে কী না? উত্তরে আমি মেয়েকে বলেছিলাম তুমি কী দিয়ে আঁকা আঁকি করো?

সে উত্তর দেয় পেন্সিল ও পেন। তখন আমি বলি, বুলেট বোমা ওইসবের অনেক দাম ও শক্তি। কিন্তু কয়েকটাকার এই পেন অনেক মূল্যবান, গুরুত্বপূর্ন এবং সবচেয়ে শক্তিশালী।

এর উপরে দুনিয়াতে আর ক্ষমতাধর অস্ত্র নেই। পেন বা কলম নিয়ে পুরো একটা গল্প,উপন্যাস বা বই লেখা যায়। কিন্তু ও ছোট মানুষ গভীরের বিষয় গুলো সে এখন বুঝবে না। বুঝলেও আমি মনে করি না, তাকে এই বয়সে সব বলতে হবে। তবে তার প্রচুর কৌতুহল আছে, শিখার প্রচুর আগ্রহ। লামঈয়ার পারদর্শিতা সম্পর্কে অনেকে প্রত্যক্ষ দর্শী আছে। যা আমি বানিয়ে বলছি না আসলে সঠিকটাই বলছি।

এ কেবল সৃষ্টিকর্তার কৃপা ও রহমত আলহামদুলিল্লাহ। ফিলিস্থিন প্রসঙ্গে ওই আলাপচারিতা থেকেই কী তার এমন ভাবনা, আমার কাছে এটাই মনে হচ্ছে। কারন এর পূর্বে কখনো সে এমন করেনি।

লামঈয়া’র বাবা রুবাইত হাসান নওগাঁ জেলা, পত্নীতলা উপজেলার কৃতি সন্তান।

338 Views

আরও পড়ুন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

কুষ্টিয়ায় মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত

রাজশাহীর সিল্কসিটি ট্রেনে আগুন, ১০ যাত্রী আহত।

তীব্র তাপপ্রবাহের কারণে ৫ জেলার স্কুল-কলেজ বন্ধ ঘোষণা।

রাজশাহীসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত।