ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. জাতীয়

করোনায় চাঁদপুরে প্রথম মৃত্যু

প্রতিবেদক
নিউজ ভিশন
১৫ এপ্রিল ২০২০, ৪:৪৮ অপরাহ্ণ

Link Copied!

মুহা. ইকবাল আজাদ।
করোনার আতঙ্কে গত ৯ তারিখ চাঁদপুর জেলাকে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক। তাতেও থেমে নেই ঘাতক করোনার হিংস্র থাবা। গত ১১ই এপ্রিল চাঁদপুরে নারায়ণগঞ্জ ফেরত এক যুবকের (৪১) মৃত্যু ঘটে। করোনা সন্দেহে ওই যুবকের বিশেষ নিয়মে দাফন করা হয়। ওইদিন রাতে মৃত ব্যক্তির নমুনা সংগ্রহ করেন আট সদস্যের প্রশিক্ষিত চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। আজ সকালে নমুনার রিপোর্ট চাঁদপুর পৌঁছছে বলে জানান জেলা সিভিল সার্জন। তিনি জানান, মৃত ব্যক্তির করোনা পজিটিভ ছিলো। অর্থাৎ তিনি করোনায় আক্রান্তকারী হিসেবে মৃত্যুবরণ করেন।

গত শনিবার চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নে করোনা উপসর্গে এক যুবকের মৃত্যু ঘটে বলে নিশ্চিত করেন ইউপি চেয়ারম্যান। নারায়ণগঞ্জ ফেরত ওই যুবকের শ্বশুর বাড়ি কামরাঙ্গা এলাকায় মৃত্যু হয়। মৃত ব্যক্তির নাম ফয়সাল। তিনি গত পহেলা এপ্রিল নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরে আসেন। গত ২৬ এপ্রিল থেকে করোনা উপসর্গে ভুগছিলেন মৃত ফয়সাল। পরে শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে শ্বশুরবাড়ি চাঁদপুরের কামরাঙ্গা এলাকায় আসেন। সেখানে এসে আবারও জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন ফয়সাল। গত ১১ই এপ্রিল বিকাল ৪টায় শ্বশুর বাড়িতে মৃত্যুবরণ করেন। জানা যায়, ফয়সাল করোনা উপসর্গের পাশাপাশি উচ্চ রক্তচাপেও ভুগছিলেন।

মৃত ব্যক্তি ফয়সাল পরিবার সমেত নারায়ণগঞ্জ এর পাঠানতলী এলাকায় বসবাস করতেন। তিনি নারায়ণগঞ্জে এসিআই কোম্পানিতে কর্মরত ছিলেন। তার পৈত্রিক নিবাস চাঁদপুর জেলার মতলব উপজেলার কাসিমপুর গ্রামে। আজকের নতুন একজনসহ চাঁদপুরে এই পর্যন্ত আক্রান্তকারীর সংখ্যা ৭জন। মৃত্যুর সংখ্যা ১ জন। দেশে আজকের নতুন ২১৯ জন আক্রান্তকারীসহ মোট রোগীর সংখ্যা ১২৩১ জন। নতুন ৪ মৃত্যুসহ মৃতের সংখ্যা অর্ধশতকে পৌঁছেছে।

81 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে