ঢাকাবুধবার , ৮ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

আসছে নতুন ব্যাটিং পরামর্শক, বাড়তে পারে কিউই আধিপত্য

প্রতিবেদক
নিউজ ভিশন
২০ আগস্ট ২০২০, ৭:৪২ অপরাহ্ণ

Link Copied!

ফাইল ছবিঃ ভেট্টোরির সাথে মিরাজ, নাইম

মুহা. ইকবাল আজাদ, ক্রীড়া প্রতিবেদক।


করোনার প্রভাবে দীর্ঘদিন ধরে বাংলাদেশের ক্রিকেট দরজা বন্ধ। তবে এর মধ্যেই শুরু হয়েছে বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক সিরিজ। খুশির খবর হলো, দীর্ঘদিন বন্ধ থাকার পর খুব শীঘ্রই খুলতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেটের আন্তর্জাতিক অঙ্গন। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টোবরে শ্রীলঙ্কা সিরিজের মধ্য দিয়ে মাঠে ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল। এসবও পুরনো খবর। নতুন খবর হলো, নতুন সিরিজের সাথে যুক্ত হতে পারেন নতুন ব্যাটিং পরামর্শক। বিসিবির ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান আকরাম খান এমনটাই জানিয়েছেন।

দীর্ঘদিন ধরে বাংলাদেশের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করে আসছেন দক্ষিণ আফ্রিকার সাবেক খেলোয়াড় নীল ম্যাকেঞ্জি। তবে করোনার ঝুঁকির মধ্যে নীল নিজের সুরক্ষা নিয়ে সতর্ক। ঘরে থেকে বের হচ্ছেন না, শ্রীলঙ্কা সফরে দলের সাথে যুক্ত হতেও আগ্রহ দেখাচ্ছেন না। ফলে স্বল্প সময়ের জন্য টাইগারদের নতুন ব্যাটিং পরামর্শক নিয়োগ দিতে পরিকল্পনা করছেন বিসিবি।

স্বল্প সময়ের ব্যাটিং পরামর্শক নিয়োগ দিতে বিসিবি একটি ছোট্ট তালিকা প্রণয়ন করেছেন। পছন্দ তালিকায় নিউজিল্যান্ডের সাবেক ব্যাটিং কোচ ক্রেগ ম্যাকমিলানের নামও বেশ শোনা যাচ্ছে। বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান এ ব্যাপারে বলেন,

“আমরা এখনো তাকে (ম্যাকেঞ্জি) আনার জন্য চেষ্টা করছি। কথা বলছি। কিন্তু শ্রীলঙ্কা সফরে নীলের তেমন আগ্রহ দেখছি না। বলা যায়, সিদ্ধান্ত দোদুল্যমান। যদি ম্যাকেঞ্জি একান্তই না আসেন তবে আমরা স্বল্প সময়ের একজন ব্যাটিং পরামর্শক নিয়োগ দিবো। আমরা ইতিমধ্যে সেসব ব্যবস্থা করে নিয়েছি। ব্যাটিং পরামর্শকদের একটি সংক্ষিপ্ত তালিকাও করা হয়েছে। এদের সাথে কথাও হচ্ছে। এর মধ্যে নিউজিল্যান্ডের ক্রেগ ম্যাকমিলানও আছেন। তবে এখনো কাউকে চূড়ান্ত করা হয়নি।”

ক্রেগ ম্যাকমিলান দীর্ঘ সময় ধরে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন। তার অধীনে ২০১৫ এবং ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলছে উইলিয়ামসন বাহিনী। তবে বিশ্বকাপের পরেই তিনি তার দায়িত্ব ছেড়েছেন। জাতীয় দলে কিছুদিন আগেও ছিলো আফ্রিকান কোচদের জয়জয়কার। তবে ম্যাকমিলান যুক্ত হলে পাল্লাটা ভারী হতে পারে কিউইদের।

102 Views

আরও পড়ুন

নগরীতে অপহরণকারী চক্রের ৮ সদস্য গ্রেপ্তার

বগুড়া স্টেশনে যাত্রীর পেটে চাকু ধরে ছিনতাই কালে চার ছিনতাইকারি গ্রেফতার

আদমদীঘিতে স্বামী শ্বশুর ও ভাসুরের নির্যাতনে গৃহবধু এখন হাসপাতালে

ফিলিস্তিনিদের জন্য রাজপথে নামলো কক্সবাজার জেলা ছাত্রলীগ।

লোহাগাড়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব‌ সম্পন্ন

নাগরপুরে শিক্ষক নেতৃত্বে সর্বোচ্চ ৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত ছানোয়ার

নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত

বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ফ্যামিলি বাসাসহ ৪ দোকান পুড়ে ছাই !!

সুন্দরবন’র আগুন নিয়ন্ত্রণে এলেও শংকা কাটেনি এখনও

শেরপুরে ‌’কানেক্ট জাপান এডুকেশন’ ট্রেনিং সেন্টারের উদ্বোধন

আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

চলছে তীব্র তাপদাহ এতে জনজীবন অতিষ্ঠ গ্রীন ভয়েস কক্সবাজার জেলার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ