ঢাকাশুক্রবার , ২৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

রত্নখচিত ভালোবাসা

প্রতিবেদক
নিউজ এডিটর
৫ অক্টোবর ২০১৯, ৫:২৪ অপরাহ্ণ

Link Copied!

——–
তোমার সাথে পরিচয় সেই মাধ্যমিক ক্লাসে যখন পড়ি তখন থেকে। ফুটন্ত গোলাপের মত তোমার মৃদু চাহনি আমার হৃদয়ে তখন এক টুকরো ভালোবাসার জন্ম দিয়েছিলো। কোন কিছু না ভেবেই তোমাকে জানিয়েছিলাম আমার পছন্দের কথা। সেই মাধ্যমিক স্কুল থেকে কলেজ,কলেজ থেকে বিশ্ববিদ্যালয় এর গন্ডি প্রায় শেষের দিকে। সুদীর্ঘ এই ১০ বছরের খুনসুটি ভালোবাসা এখন পরিনত ভালোবাসা হতে অধীর অপেক্ষা ও প্রার্থনা।১০ বছরের ভালোবাসা তো রত্নখচিত ভালোবাসাই। ভালোবাসি তোমায় রৌদ্রের নীলঅঞ্জনা দিয়ে। কখনও বকুলের মালা তোমায় দিতে পারি নি কিন্তু একবার ডায়রির ভাজে একটি বকুল ফুল গুজে দিয়েছিলাম। সেই বকুল ফুলের ঘ্রাণ আজও আমি পাই।তোমার কি মনে পড়ে আমরা কত লাজুক ছিলাম? স্মৃতি আজও বয়ে বেড়ায় অতীতকে।

লিপস্টিকে জড়ানো তোমার দুটি ঠোঁট, কাজল কালো দুটি চোখের অমায়িক চাহনি,দেশীয় বেগুনি শাড়ির উজ্বল রঙের সুশ্রী মুখ,মেকাপহীন ত্বকের গোলাপী আভায়
যেন স্বর্গীয় সুধা নেমে এসেছে তোমার বুকে,রত্নের ঐশ্বর্যে তোমার সৌন্দর্যের এ ঝর্ণা ধারা অনন্ত অবিরাম। আমার কাছে তোমার সৌন্দর্য্য পৃথিবী বিখ্যাত লিওনার্দো দ্যা ভিঞ্চির আকা ছবি মোনালিসার চেয়েও সুন্দর।
তোমার অদৃশ্য অনুভূতি প্রতিটি মুহূর্ত আমাকে ভাবতে শেখায়। পৃথক ক্যাম্পাসে থাকার কারনে তোমার সাথে ভালোবাসার খুনসুটির কিছুটা ঘাটতি রয়ে গেছে। কিন্তু অন্তরে যে ভালোবাসা জন্মেছে তোমার প্রতি তা একমাত্র বুঝতে পারবে স্নয়ং সৃষ্টকর্তা। সৃষ্টিকর্তা আমাদের দোয়া কবুল করবেন এই শুভ কামনা।বিশ্ববিদ্যালয় জীবনের এই চারটি বছরে খুব কম সময় তোমার সাথে দেখা হয়েছে,কিন্তু তোমার প্রতি এক বিন্দু ভালোবাসা কমে যায় নি।বরং তোমাকে না দেখার বেদনা প্রতিনিয়ত আমাকে কুড়ে কুড়ে কষ্ট দেয়।এই বার্তা পৌঁছাতে চাই তোমার কাছে “ভালোবাসি তোমায় অন্তরের নিভৃত কোন থেকে। বাকিটা জীবন তোমার ভালবাসার মর্ম স্পর্শে দু’জনে একসাথে কাটাতে চাই “।

লেখক-
কে.এম.তারেক আজিজ সুমন

117 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন