ঢাকাশুক্রবার , ২১ জুনe ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ
  3. সারা বাংলা

মহেশখালীর প্রধান সড়কে যত্রতত্র পার্কিং : বাড়ছে দুর্ঘটনা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৩ অক্টোবর ২০২৩, ৩:৪২ অপরাহ্ণ

Link Copied!

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী সড়ক যেন দিন-দিন মরণফাঁদে পরিণত হয়েছে। প্রতিনিয়তই সড়কে কোথাও না কোথাও ঘটছে দুর্ঘটনা। কিছুতেই দুর্ঘটনা কমছে না, ফিরছে না শৃঙ্খলা। দোষটা কার? ব্যবস্থার কোথায় ত্রুটি? আসলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আন্তরিক নয়। সড়কে বিশৃঙ্খলা তাদের যেন উপরি আয় বা বাণিজ্যের সহায়ক এমনই মনে করেন সচেতন মহল।

এদিকে মহেশখালীতে সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ চলমান থাকার ফলে চকরিয়া-মহেশখালীর প্রধান সড়কটির সংস্কারের কাজ করছেন,ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আক্তার কোম্পানি।

নির্মাণ কাজে গাফিলতি ও ধীরগতির অভিযোগ দীর্ঘদিনের। সময়মতো সড়কের নির্মাণ কাজ শেষ না করার কারণে একপাশ খালে পরিণত হয়ছে। অন্য দিকে সামান্য বৃষ্টি হলে মনে হয়, সড়ক তো নয় যেন পাহাড়ীর ছরা। গাড়ি চলাচল ও পথচারী পারাপারে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। সৃষ্টি হচ্ছে যানজট। চরম ভোগান্তি পোহাতে হচ্ছে সড়কে চলাচলকারী যানবাহন ও পথচারীদের।

মাতারবাড়ির ব্যবসায়ী রমিজ উদ্দিন (২৭) বলেন , চকরিয়া হতে টমটম করে ফল-ফলাদি বোঝাই করে মাতারবাড়ি যাওয়ার পথে চালিয়াতলী স্টেশনে অতিরিক্ত বৃষ্টির পানির ঢলে গাড়িটি উল্টে যায়। তাতে তার সমস্ত মালামাল পানিতে ভেসে যায় । প্রায় ১ এক লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানান তিনি ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উত্তর নলবিলা উচ্চ বিদ্যালয় ও উত্তর নলবিলা আইডিয়াল কে.জি স্কুলের মেইন গেইটের সামনে সড়ক দখল করে অবৈধভাবে পাকিং করে রাখছে এস আলম সার্ভিস। ফলে স্কুলগামী শিক্ষার্থীরা যেকোন মুহুর্তে দুর্ঘটনার শিকার হতে পারে বলে মনে করেন সচেতন মহল।

স্থানীয় গিয়াস উদ্দিন ( ৩০) জানান, সড়কের দু’পাশে অবৈধভাবে গাড়ি পার্কিং অন্য দিকে রাস্তার কাজের ধীরগতির কারণে ভোগান্তি লেগেই আছে প্রতিনিয়ত ।প্রায় সময় গাড়ি উল্টো গিয়ে দুর্ঘটনার দেখা মিলে।

এস.আলম সার্ভিস কাউন্টার ম্যানেজার ( মো: এনাম ) জানান, গাড়ি রাখার নিদিষ্ট জায়গা না থাকায়, সড়কের পাশে গাড়িগুলো পার্কিং করা হয়। অবৈধ পার্কিং যানজট ও নানা দুর্ঘটনা সৃষ্টি হচ্ছে।

টিকাদারি প্রতিষ্টান মীর আক্তার কোম্পানি লিমিটেড এর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও যোগাযোগ মিলেনি।

206 Views

আরও পড়ুন

রূপগঞ্জ পৌরসভা নির্বাচন : সহিংসতার আশঙ্কায় স্থানীয়রা

কুতুবদিয়ায় ফরহাদ হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি