ঢাকাবুধবার , ১ মে ২০২৪
  1. সর্বশেষ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ মাতৃভাষা কলেজ শিক্ষক পরিষদের

প্রতিবেদক
নিউজ এডিটর
২৪ জুলাই ২০২১, ৬:১২ অপরাহ্ণ

Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি :

বাগেরহাট জেলার শরণখোলা উপজেলার মাতৃভাষা ডিগ্রী কলেজের অধ্যক্ষ(চলতি দায়িত্ব) কামরুল ইসলামকে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে মাতৃভাষা কলেজ শিক্ষক পরিষদ। উক্ত পরিষদের সাধারণ সম্পাদক প্রাণী বিজ্ঞান বিভাগের প্রভাষক সাবিহা ইয়াসমিন লিপি স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপিতে বলা হয়েছে, প্রকাশিত সংবাদ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

প্রতিবাদ লিপিতে আরও বলা হয়েছে,“গত ১৯ ও ২০ জুলাই দৈনিক সমকাল, দৈনিক কালজয়ী, চারদিক.কম, শিক্ষা.কম ও দৈনিক কালের কণ্ঠের অনলাইনসহ কয়েকটি পত্রিকায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর করা সেই প্রভাষক এখন অধ্যাপক শিরোনামে প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

উক্ত সংবাদে কামরুল ইসলাম(অধ্যক্ষ, চলতি দায়িত্ব) কে জড়িয়ে যেসকল তথ্য পরিবেশন করা হয়েছে তা আদৌ সঠিক নয়। এটি মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। একটি কুচক্রী মহল তাকে সহ মাতৃভাষা ডিগ্রী কলেজের সুনাম ক্ষুন্ন করতে সংশ্লিষ্ট সাংবাদিকদের কাছে কাল্পনিক তথ্য সরবরাহ করেছেন।

মাতৃভাষা কলেজ শিক্ষক পরিষদের পক্ষে আমি এহেন উদ্দেশ্যমূলক মানহানিকর সংবাদের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি।”

মাতৃভাষা ডিগ্রী কলেজের প্রাক্তন শিক্ষার্থী সরকারি বিএল কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শেখ জাকারিয়া বলেন, আমি বঙ্গবন্ধু এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখা হাসিনার ছবি যিনি ভেঙেছে তার বিচার চাই তবে প্রকৃত দোষীর যেন বিচার হয়। টাকার জোরে যেন সেই অপরাধী বেঁচে না যায়।

তিনি আরও বলেন, প্রকাশিত সংবাদে বলা হয়েছে ২০০১ সালে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করা হয়েছে এবং অভিযোগ করেছেন কলেজের অফিস সহকারী রেজাউল ইসলাম নান্নু। যদি ধরেও নেই ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি ক্ষমতায় থাকায় তিনি কারও কাছে অভিযোগ করার সাহস পাননি। কিন্তু ২০০৮ সাল থেকে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এবং আামাদের আসনের সাবেক এমপি(আওয়ামী লীগ থেকে মনোনীত) তার নাতজামাই দীর্ঘদিন অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন তারপরও কেন কামরুল স্যারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি এবং রেজাউল ইসলাম নান্নু কেন অভিযোগ দেননি? এত বছর কি করেছেন? তাই আমি মনে করি এটি কামরুল স্যার এবং মাতৃভাষা কলেজের বিরুদ্ধে ষড়যন্ত্র।

মাতৃভাষা কলেজের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী ১নং ধানসাগর ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ সাইফ বলেন, আমি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন কর্মী হিসেবে মনে করি কারও ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য বঙ্গবন্ধু এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বা নাম ব্যবহার করা নোংরামি খেলা। আমি ঐ কলেজের প্রাক্তন শিক্ষার্থী হিসেবে জানি যে, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানকে নিয়ে অপরাজনীতি করছে একটি মহল। যার শিকার হয়েছেন কামরুল স্যার। আমি বলবো না যে কামরুল স্যার এটি করতে পারে না তবে তিনি যদি এটি করে থাকেন তা ২০ বছর পরে কেন প্রকাশ করা হলো এটি একটি প্রশ্ন থেকে যায়।

তিনি আরও বলেন, মাতৃভাষা কলেজকে দুর্নীতিবাজমুক্ত এবং অপরাজনীতির হাত থেকে রক্ষা করতে আমরা সকল প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা মিলে প্রয়োজনে রাজপথে প্রতিবাদ করবো।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ (চলতি দায়িত্ব) কামরুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে প্রকাশিত সংবাদ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং মানহানিকর। যা একটি কুচক্রী মহলের কাজ। খুব শীঘ্রই আসল অপরাধীদের সম্পর্কে আপনারা জানতে পারবেন।

67 Views

আরও পড়ুন

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!

দোয়ারাবাজারে চেলানদীতে ভেসে উঠলো নিখোঁজ ব্যবসায়ী মঈন উদ্দিনের লা’শ

সজিব মিয়ার কবিতা “মাটি”

ভয়াল ২৯ এপ্রিল নিহতের স্মরণে ধলঘাটা এসোসিয়েশন’র বিভিন্ন কর্মসুচী পালন

নাগরপুরে গাছ কাটা কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা, গ্রেফতার ২

তীব্র খরায় খাদ্য সামগ্রী নিয়ে নিম্ন আয়ের মানুষের পাশে – ডা. অর্ণা জামান।

কুমারখালীতে বিনামূল্যে পানি, শরবত ও ক্যাপ বিতরণ

কবিতা:- নক্ষত্রের রাত

ফেনী শহরের বিভিন্ন স্হানে পানি স্যালাইন বিতরণ করেন শিবির নেতাকর্মী’রা

স্কুল, মাদ্রাসায় বৃহস্পতিবার পর্যন্ত ক্লাস বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়

যশোরে দেশের সর্বোচ্চ ৪২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড