ঢাকাশুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পেকুয়ায় মালেক হত্যা মামলায় নির্দোষ ব্যাক্তিকে আসামি করায় ব্যবসায়ীদের মানববন্ধন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৪ জুলাই ২০২৩, ৪:০৫ অপরাহ্ণ

Link Copied!

পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় আবদুল মালেক প্রকাশ মালেক মাঝি হত্যা মামলায় টৈটং বাজারের সভাপতিসহ ও এলাকার নির্দোষ লোকজনকে ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন করেন টইটং বাজারের ব্যবসায়ীরা।

সোমবার (২৪ শে জুলাই) দুপুর ২টার দিকে উপজেলার টইটংয়ের ইউনিয়নের প্রধান বাণিজ্যিক কেন্দ্র টইটং বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

(এবিসি) আঞ্চলিক মহাসড়কে জড়ো হয়ে শত শত ব্যবসায়ীরা মালেক মাঝি হত্যাকান্ডে টইটং বাজারের ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলম প্রকাশ মোহাম্মদ মাঝি ও টইটং ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মনজুর আলমসহ নিরাপরাধ লোকদের মামলায় জড়ানোর তিব্র প্রতিবাদ জানান।

এ সময় ব্যানার, ফেস্টুনসহ সড়কে অবস্থানরত ব্যবসায়ীরা জানান,মোহাম্মদ মাঝি ষড়যন্ত্রের শিকার। তাকে হয়রানি করতে একটি স্পর্শকাতর ঘটনা ও মামলায় জড়ানো হয়েছে। আমরা আইন ও বিচারের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল। সে দিনের হত্যাকান্ডের ঘটনা দেশের সংবাদপত্রে উঠে এসেছে। সাংবাদিকরা এ হত্যাকান্ড নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেছে। ওই ঘটনার সাথে মোহাম্মদ মাঝি, মনজুর মেম্বারসহ আরো কিছু নিরাপরাধ মানুষকে জড়ানো হয়েছে। তদন্তপূর্বক নিরাপরাধ ব্যক্তিদের এ হত্যা মামলা থেকে অব্যাহতি দেওয়ার জন্য আমরা প্রশাসন, আইন, বিচার বিভাগ ও রাষ্ট্রপক্ষের নিকট বিনয়ের সহিত আহবান জানাচ্ছি।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে টইটং বাজারের ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক সেলিম উল্লাহ জানান, এ ধরনের মিথ্যে মামলায় ফাঁসানোর ঘটনায় নাগরিকদের অধিকারের চরম আঘাত বলে আমি মনে করছি। মালেক মাঝি হত্যাকান্ডের দোষীদের বিরুদ্ধে আমরা শাস্তি চাই। তবে নির্দোষ মানুষ যাতে হয়রানি না হয় সে কথা বলার অধিকার আমরা রাখি।

পল্লী চিকিৎসক ফরিদুল আলম বলেন, আমরা এ মামলা নিয়ে চরম স্তম্ভিত হয়েছি। টইটংয়ের বাইরের মানুষকে আসামী করা হয়েছে। একজন প্রবাসীও মালয়েশিয়া থাকা অবস্থায় আসামী। ব্যবসায়ী নেতা ও শিক্ষানুরাগী শোয়াইব বলেন, আমরা টইটংয়ের মানুষ। আসলে হত্যাকান্ডের বিষয়টি স্পষ্ট হয়ে গেছে। আমরা মনে করি একটি পরিবার ছাড়া আর অন্য কোন মানুষ এ ঘটনার সাথে জড়িত নই বলে টইটংবাসী নিশ্চিত হয়েছে।
এরপরও প্রশাসন নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার আসল রহস্য উদঘাটন করুক আমরা এ প্রত্যাশাটুকু রাখছি।

174 Views

আরও পড়ুন

এক মহাজাগতিক বিরল ঘটনার সাক্ষী হতে চলছে বিশ্ব

সাংবাদিক তৈয়বুরের বাবার মৃত্যু, দাফন সম্পন্ন : শান্তিগঞ্জ প্রেসক্লাবের শোক

চলে গেলেন কবি মার্জেনা চৌধুরী

হিন্দু সম্প্রদায়ের মানুষেরা আমাদের আমানত, তা‌দের রক্ষা কর‌তে হ‌বে- মির্জা ফখরুল

গ্রামাঞ্চলে বাড়ছে অপচিকিৎসা, দায়ী কে?

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম