ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পাহাড়ের তিন জেলায় এলজিইডি'র মানব বন্ধন ;
চসিক প্রকল্প পরিচালক প্রকৌশলীর ওপর হামলার নিন্দা, প্রতিবাদ

প্রতিবেদক
নিউজ এডিটর
৩১ জানুয়ারি ২০২৩, ১:৫২ পূর্বাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

কর্তব্যরত চট্টগ্রাম সিটি কপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো: গোলাম ইয়াজদানী’র ওপর সন্ত্রাসী কায়দায় ঠিকাদারদের হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও দ্রুত বিচার দাবিতে সোমবার রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা এলজিইডি’র প্রকৌশলী -কর্মচারীরা পৃথক পৃথকভাবে ১ ঘন্টা পর্যন্ত মানব বন্ধন কর্মসূচি পালন করেছে।

রাঙামাটি পার্বত্য জেলা এলজিইডি কার্যালয়ে সোমবার’র বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত এ মানব বন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আব্দুর রশীদ খান, নির্বাহী প্রকৌশলী আহমেদ শফি, নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা সহ জেলা- উপজেলার বিভিন্ন স্তরের প্রকৌশলী ও কর্মচারীগণ।

একই সময়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো: রফিকুল ইসলাম নের্তৃত্বে জেলা- উপজেলা পর্যায়ের বিভিন্ন স্তরের প্রকৌশলী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বান্দরবান পার্বত্য জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদারের নের্তৃত্বে বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত মানব বন্ধন কর্মসূচি পালন করে। এতে জেলা উপজেলার বিভিন্ন পদবী’র প্রকৌশলীসহ কর্মচারীগণ অংশ গ্রহন করেছে।

উল্লেখ্য গত রোববার বিকেল আনুমানিক ৪ টার সময় নিজ দপ্তরে দায়িত্ব পালনকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোঃ গোলাম ইয়াজদানী (আইইবি/এফ-৬২৬৩) ‘র প্রায় ২০-২৫ জন ঠিকাদার সন্ত্রাসী কায়দায় হামলা চলায়।

সরকারী দায়িত্ব পালনকালে একজন প্রকৌশলীকে শারিরীকভাবে লাঞ্চনা করা আইনত দণ্ডনীয় অপরাধ। এধরণের নেক্কারজনক ঘটনায় প্রকৌশলীগণ ক্ষু্দ্ধ হয়ে ওঠেছে দাবী করে মানব বন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ এবং ডেন্টাপ্ল্যান-২১০০ বাস্তবায়নে প্রকৌশলীরা নিরলসভাবে দায়িত্ব পালন করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাবহ থাকবে। কিন্তু সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যচ্ছে যে, সরকারি দায়িত্ব পালনকালে প্রকৌশলীরা বিভিন্নভাবে লাঞ্চিত হচ্ছে।

বক্তাগণ আরও বলেন, এ ঘটনায় স্থানীয় অবকাঠামো উন্নয়ন এবং ব্যবস্থাপনা, কর্মসংস্থান সৃষ্টি, আর্থ-সমাজিক উন্নয়ন, দারিদ্র দূরীকরণ এবং প্রধানমন্ত্রী ঘোষিত স্থানীয় উন্নয়ন কার্যক্রমের সাথে সাথে দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমে বিঘ্ন ঘটানোর ষড়যন্ত্র চলছে বলতে হবে। কারণ উন্নয়নের সাথে জড়িত হাতগুলো গুটিয়ে থাকলে, উন্নয়ন অগ্রযাত্রাও থেমে যাবে।

117 Views

আরও পড়ুন

লোহাগাড়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব‌ সম্পন্ন

নাগরপুরে শিক্ষক নেতৃত্বে সর্বোচ্চ ৫৬৮ ভোট পেয়ে নির্বাচিত ছানোয়ার

নাগরপুরে দুর্নীতিবিরোধী বিতর্ক প্রতিযোগিতা ২০২৪ অনুষ্ঠিত

বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ফ্যামিলি বাসাসহ ৪ দোকান পুড়ে ছাই !!

সুন্দরবন’র আগুন নিয়ন্ত্রণে এলেও শংকা কাটেনি এখনও

শেরপুরে ‌’কানেক্ট জাপান এডুকেশন’ ট্রেনিং সেন্টারের উদ্বোধন

আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

চলছে তীব্র তাপদাহ এতে জনজীবন অতিষ্ঠ গ্রীন ভয়েস কক্সবাজার জেলার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

রাসিক মেয়রের সাথে ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ।

নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন নেতৃত্বে হোসেন-ওয়াহিদ-কানিজ

রাঙামাটির কাউখালীতে বজ্রপাতে মৃত্যু-১ আহত-৪

বজ্রপাতে অগ্নিদগ্ধ হয়ে খাগড়াছড়িতে নিহত-৩