ঢাকাবৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মৌলভীবাজার এলাকা থেকে গ্রেফতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২৪, ৮:৫৮ অপরাহ্ণ

Link Copied!

চাঞ্চল্যকর

রিপন মিয়া মৌলভীবাজার প্রতিনিধি:-

র‍্যাব-৯ সারাদেশে অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। হত্যাকান্ড সহ যে কোন ধরনের সহিংসতা প্রতিরোধে র‌্যাবের প্রতিটি সদস্য প্রতিজ্ঞাবদ্ধ হয়ে জনসাধারণের জন্য একটি নিরাপদ সমাজ তথা দেশ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

র‍্যাব সুত্রে জানাযায়, গত ৬ আগস্ট ২০২৪ ইং তারিখ সকাল আনুমানিক ৮টা ৪৫ মিনিটের সময় গাজীপুরের কোণাবাড়ী থানাধীন কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভিতরে থাকা কারাবন্দীরা বেআইনী জনতাবদ্ধে পরষ্পর যোগসাজসে মারাত্মক অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে সাধারণ উদ্দেশ্য বাস্তবায়নের জন্য দাঙ্গা-হাঙ্গামা শুরু করে কারাগারের ভিতরে।  উিটটিরত কারারক্ষীদের জিম্মি করে পালানোর চেষ্টা করে তারা। ঐ সময় কারাগারের সকল ভবনের কারাবন্দীরা কারা ভবন থেকে বের হয়ে একত্রিত হয়ে ভাংচুর, দাঙ্গা-হাঙ্গামা ও অগ্নিসংযোগ শুরু করে। উক্ত ঘটনার সময় কারাবন্দী কর্তৃক ২৫ জন কারারক্ষী গুরুতর আহত হয়। চলমান দাঙ্গা-হাঙ্গামার মধ্যে কারাভ্যন্তরে বৈদ্যুতিক পিলার ভেঙ্গে মই বানিয়ে দুপুর দুপুর ১টা ১৪মিনিটের সময় কারাগারের পশ্চিম দিকের সুরক্ষা প্রাচীরের উপর দিয়ে কারাবন্দীরা পালিয়ে যায়। উক্ত ঘটনায় কাশিমপুর জেলার হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের মোহাম্মদ লুৎফর রহমান গাজীপুর বাদী হয়ে ১৯৯ জন পলাতক কারাবন্দীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪ জন কারাবন্দীদের বিরুদ্ধে গাজীপুর জেলার জিএমপি থানার কোণাবাড়ি থানায় গত ১৫ আগস্ট ২০২৪ ইংরেজী  তারিখে একটি মামলা দায়ের করেন (মামলা নং- ৪/১৪০, তারিখ- ১৫/০৮/২০২৪ খ্রিঃ)। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে দেশ-বিদেশে ব্যাপক আলোচনার পাশাপাশি সমালোচনার সৃষ্টি হয়েছিল। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে র‍্যাব-৯ গোয়েন্দা তৎপরতা জোরদার করে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিসি-২, শ্রীমঙ্গল কোম্পানির একটি আভিযানিক দল গত ১৪ সেপ্টেম্বর ২০২৪ ইং তারিখ আনুমানিক ৯টার সময় মৌলভীবাজার জেলার সদর থানাধীন এলাকায় অভিযান চালিয়ে

এই মামলার মৃত্যু দন্ডপ্রাপ্ত জেলবন্দী নং-৩৪২৯/এ পলাতক আসামী মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার ছাতছড়া গ্রামের মৃত ইসমাইল মিয়ার পুত্র 

ইদ্রিস মিয়া (৪০) কে র‍্যাব গ্রেফতার করতে সক্ষম হয়। 

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীকে মৌলভীবাজার জেলার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও, অন্যান্য আসামীদের আইনের আওতায় আনতে র‌্যাব-৯ এর চলমান গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত রয়েছে।

15 Views

আরও পড়ুন

চলে গেলেন কবি মার্জেনা চৌধুরী

হিন্দু সম্প্রদায়ের মানুষেরা আমাদের আমানত, তা‌দের রক্ষা কর‌তে হ‌বে- মির্জা ফখরুল

গ্রামাঞ্চলে বাড়ছে অপচিকিৎসা, দায়ী কে?

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম

ড.রেজাউল কবির লোহাগাড়া বার আউলিয়া কলেজের সভাপতি মনোনীত

ঘুমধুমে কাঠ বোঝাই টলি উল্টে নিহত এক, আহত ২ !!