ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  1. সর্বশেষ

বইমেলায় সাড়া জাগিয়েছে নুরুল ইসলাম নূরের ‘গল্পের শেষে তোমারই নাম’

প্রতিবেদক
নিউজ ভিশন
২ মার্চ ২০২০, ১০:১২ পূর্বাহ্ণ

Link Copied!

আমজাদ হোসেন হৃদয়,ঢাবি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২য় বর্ষের শিক্ষার্থী তরুণ লেখক নুরুল ইসলাম নূরের লেখা প্রথম গল্পের বই “গল্পের শেষ তোমারই নাম” ঢাকার অমর একুশে বই মেলায় পাঠকদের মাঝে ব্যাপক সাড়া জাগিয়েছে। মেলায় আসার আগেই ফেসবুকের কল্যাণে বইটির বেশ প্রচার হয়েছে।

পরিলেখ প্রকাশনী থেকে বইটি প্রকাশ হয়েছে। নুরুল ইসলাম নূরের জন্ম কক্সবাজার জেলায়। ছোট বেলা থেকেই লেখালেখির প্রতি ছিল তার যথেষ্ট আগ্রহ। তিনি একাধারে কবিতা, গল্প ও জাতীয় পত্রিকায় কলাম লিখেন।

পরিলেখ প্রকাশনীর পরিচালক ড. ফজলুল হক তুহিন বলেন, নূরের পান্ডুলিপিটা যখন আমার হাতে আসে তখন আমি পান্ডুলিপিটা সম্পূর্ণ পড়ি। পড়ে আমার বেশ ভালো লেগেছে, ছোট ছোট ৩৩টি লেখা সব লেখা শিক্ষণীয়।

বইটির গল্পগুলো আমাদের প্রেরণা জোগাবে। ভালো মানুষ হতে শেখাবে। বইটির প্রথম গল্পটা হচ্ছে আলোকিত মানুষ। গল্পটা পড়ে আমাদেরও এরকম আলোকিত মানুষ হওয়ার, মানবিক হওয়ার শিক্ষা দিবে। হতাশা বনাম স্বপ্ন জয় গল্পটি হতাশাগ্রস্থ মানুষকে ঘুরে দাঁড়ানোর প্রেরণা জোগাবে। হাদিসের ভাষ্যে লেখা শান্তির পায়রা, মৃত্যু যন্ত্রণা, দানশীলতার দৃষ্টান্ত ইত্যাদি গল্পগুলো চমৎকারভাবে উপস্থাপন করা হয়েছে। অন্য গল্প গুলোতেও অসংখ্য কোরআন হাদিসের রেফারেন্স দেওয়া হয়েছে। উপস্থাপনাও প্রাঞ্জল ও সহজবোধ্য।

গল্পের শিক্ষাটা কাজে লাগাতে পারলে মানব জীবন সার্থক হয়ে উঠবে। নূর নতুন লেখক হিসেবে অনেক সাড়া পেয়েছে। গল্পের শেষ তোমারই নাম বইটি ৪০০ কপি প্রকাশ করেছিলাম, সব বই মেলায় শেষ হয়ে গেছে।

তরুণ লেখক নূর বলেন,
নতুন লেখক হিসেবে এভাবে সাড়া পাব তা কখনো কল্পনাও করিনি। প্রথম বই প্রকাশের মধ্য দিয়ে পৃথিবীকে নতুনভাবে উঁকি দিয়ে দেখছি, যতক্ষণ পর্যন্ত বইটা প্রকাশ হয়নি ততক্ষণ পর্যন্ত বেশ উচ্ছাস, উদ্দীপনা কাজ করেছে৷ আর বইটা যখন প্রকাশ হয়েছে তখন নতুনভাবে আরো বেশি কাজ করার অনুপ্রেরণা পেলাম আর পাঠকদের ভালোবাসা আমাকে দ্বিগুণ উৎসাহিত করেছে।

তিনি আরো বলেন, একটি সুন্দর বই হচ্ছে একটি রহস্যময় সুন্দর ভুবনের দরজা। প্রতিটি পৃষ্ঠা মানুষকে সাহায্য করে রহস্যের জট খুলে কাহিনীর গভীরতায় টুকতে, শেখায় জীবনবোধ, সংগ্রাম, অনুপ্রেরণা। বই মানুষকে নিয়ে যায় সুদূর অতীতে এবং টাইম মেশিন ছাড়াই হাজার হাজার বছর সামনের ভবিষ্যতে।

124 Views

আরও পড়ুন

বিচ্ছুর বন্যপ্রাণী সংরক্ষণ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

শারমিন মীমের কবিতা “ভেজাল”

শেরপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২

শার্শায় ভোটগ্রহণ নিয়ে কর্মকার্তাদের সাথে নির্বাচন কমিশনারের ব্রিফিং

নাগরপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা দুলাল বহিষ্কার

গাজায় চলমান গণহত্যার বিরুদ্ধে বুটেক্স শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জের জাঙ্গীর কুদুর মার্কেট-নদীরঘাট রাস্তাসহ ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাগরপুরে হেভিওয়েট প্রার্থী না থাকায় জমেনি উপজেলা নির্বাচন

“রাখে আল্লাহ, মারে কে” : নাইক্ষ্যংছড়ি ছালামী পাড়ায় মোটরসাইকেল মার্কার সমর্থনে উঠান বৈঠকে চেয়ারম্যান প্রার্থী তোফাইল

কবি ফিরোজ খানের কবিতা

নাইক্ষংছড়িতে প্রিজাইডিং সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ !!

লোহাগাড়ার আজিজ কাতারে মারা গেলো স্ট্রোকে