ঢাকাবৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

আশার আলো ফোরাম কর্তৃক সাংস্কৃতিক প্রতিযোগিতা, সম্মাননা প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদক
নিউজ ভিশন
১৫ মে ২০২২, ৭:৫৬ পূর্বাহ্ণ

Link Copied!

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :

১৪ মে, রোজ শনিবার আশার আলো ফোরাম কর্তৃক বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, সংবর্ধনা ও বিশেষ সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০ টায় বাইশারী শাহ নুরুদ্দীন দাখিল মাদ্রাসার হলরুমে আশার আলো ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নুরুল ইসলাম নূরের পরিচালনায়, মাদ্রাসা সুপার মাওলানা নুরুল হাকিমের সভাপতিত্বে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অত্র মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মোঃ আলম কোম্পানি। তিনি বলেন যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত উন্নত। দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার কোন বিকল্প নাই। শিক্ষার্থীরাই দেশের শ্রেষ্ঠ সম্পদ। আর এ বিষয়টি মাথায় রেখে বর্তমান শিক্ষা বান্ধব সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। তিনি বলেন, ভবিষ্যত প্রজন্মকে যারা সুশিক্ষায় শিক্ষিত করছেন সেই মহান কারিগরদেরকে ছাত্র-ছাত্রীদের ব্যাপারে আরও আন্তরিক হতে হবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের আহবায়ক মোঃ আবদুল হামিদ, বাইশারী শাহ নুরুদ্দীন (রাহঃ) দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি নুরুচ্ছাফা ও সাংবাদিক আবদুর রশিদ, পরিচালনা কমিটির সদস্য আমিনুল হক, মাদ্রাসা শিক্ষক ইউপি সদস্য মোঃ নুরুল কবির, মাওলানা আবদুল গফুর, মাওলানা আবদুল্লাহ, মাওলানা জয়নাল আবেদীন, মাষ্টার এমদাদুল হক, মাষ্টার ওসমান, প্রাক্তন ছাত্র ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দু শাকুর আনসারী, আশার আলো ফোরামের সাবেক সভাপতি আরিফুল হক জকি এবং উক্ত ফোরামের সদস্য সামশু উদ্দিন, ইমরুল হাসান, জিয়া উদ্দিন, মিজানুর রহমান, বাইশারী শাহ নুরুদ্দীন রাহঃ দাখিল মাদ্রাসার প্রাক্তন ছাত্র ঐক্য পরিষদের সভাপতি আমানুল হক, সেক্রেটারি মোঃ রফিকুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র তানবিরুল ইসলাম ও তারেক মনোয়ার প্রমূখ।

অনুষ্ঠানে শেষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি হওয়া ছাত্র-ছাত্রী ও সাবেক শিক্ষক, ও সাবেক সভাপতিদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

উল্লেখ্য, মেধাবী শিক্ষার্থীর মেধার মূল্যায়ন, গরীব অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, শিক্ষার্থীদের দক্ষতা বাড়ানোর জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন এবং বৃহৎ মিশনকে সামনে নিয়ে বেশ কিছু নিঃস্বার্থ তরুণ ২০১৬ সালে প্রতিষ্ঠা করেছে “আশার আলো ফোরাম”।

104 Views

আরও পড়ুন

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম

ড.রেজাউল কবির লোহাগাড়া বার আউলিয়া কলেজের সভাপতি মনোনীত

ঘুমধুমে কাঠ বোঝাই টলি উল্টে নিহত এক, আহত ২ !! 

শান্তিগঞ্জে আল-ইসলাহ ও তালামিযের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী উদযাপন

রাসূল (স.)-এর জীবনাদর্শের আলোকে সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে–মুহাম্মদ শাহজাহান

কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী মৌলভীবাজার এলাকা থেকে গ্রেফতার