ঢাকাসোমবার , ৬ মে ২০২৪
  1. সর্বশেষ

ঢাবিতে এইচআরভিএইচ এর সভাপতি আব্দুল হামিদ সা. সম্পাদক ইসরাত জাহান

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ জানুয়ারি ২০২১, ৪:৪৫ অপরাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টারঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মানবাধিকার বিষয়ে সচেতনতামূলক স্বেচ্ছাসেবী সংগঠন “হিউমেন রাইটস ভয়েজ এন্ড হিউমেনিটি (এইচআরভিএইচ)” এর নতুন কার্যনির্বাহী পরিষদ-২০২১ ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুল হামিদ লিখন ও সাধারণ সম্পাদক ইসরাত জাহান।

বৃহস্পতিবার সন্ধ্যায় এইচআরভিএইচ এর এক ভার্চুয়াল সভায় নতুন কার্যনির্বাহী পরিষদের ষোল (১৬) সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি মনোনীত হন বিশ্ববিদ্যালয়টির সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল হামিদ লিখন ও সাধারণ সম্পাদক মনোনীত হন ইসলামিক স্টাডিজ বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ইসরাত জাহান।

এছাড়া নতুন কার্যনির্বাহী পরিষদে সিনিয়র সহ-সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন আব্দুল আওয়াল নয়ন, মোছা. নুসরাত জাহান, মাহমুদা আক্তার রিমু, তাসনিয়া জামান স্বর্ণা, মো. শরীফুল ইসলাম, হলাসিংথোয়াই; যুগ্ম সাধারণ সম্পাদক মনোনিত হয়েছেন মো. আল মাহমুদ; সাংগঠনিক সম্পাদক মনোনিত হয়েছেন তামান্না বেগম, মিত্তুন চন্দ্র বর্মন; দপ্তর সম্পাদক- সুমাইয়া আক্তার প্রভা; উপ-দপ্তর সম্পাদক- সায়মা আক্তার; মানবসম্পদ বিষয়ক সম্পাদক- মো. শওকত আলম; শিক্ষা ও বৃত্তি বিষয়ক সম্পাদক রাসেল রহমান; অভ্যর্থনা ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক হয়েছেন শারমিন আক্তার।

শিক্ষার্থীসহ মানুষের মধ্যে মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও মানবাধিকার বঞ্চিত শিক্ষার্থীদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন সংগঠনটির নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক। এসময় আগামী এক বছর সংগঠনটির সকল কার্যক্রমে সকলের সহযোগিতা চান নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক।

সভায় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টাবৃন্দসহ সিনিয়র ও নতুন কর্মীবৃন্দ।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা প্রতিষ্ঠিত হয় হিউম্যান রাইটস ভয়েস এণ্ড হিউম্যানিটি (এইচআরভিএইচ) নামক সচেতনতামূলক স্বেচ্ছাসেবী সংগঠনটি। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং নির্যাতিত ও মানবাধিকার বঞ্চিত শিক্ষার্থী ও মানুষের পাশে দাড়ানোর লক্ষ্য নিয়ে কাজ করছে সংগঠনটি।

42 Views

আরও পড়ুন

বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ফ্যামিলি বাসাসহ ৪ দোকান পুড়ে ছাই !!

সুন্দরবন’র আগুন নিয়ন্ত্রণে এলেও শংকা কাটেনি এখনও

শেরপুরে ‌’কানেক্ট জাপান এডুকেশন’ ট্রেনিং সেন্টারের উদ্বোধন

আদমদীঘিতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

চলছে তীব্র তাপদাহ এতে জনজীবন অতিষ্ঠ গ্রীন ভয়েস কক্সবাজার জেলার বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন বিতরণ

রাসিক মেয়রের সাথে ফটোজার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ।

নাগরপুরে প্রাথমিক শিক্ষক সমিতির নতুন নেতৃত্বে হোসেন-ওয়াহিদ-কানিজ

রাঙামাটির কাউখালীতে বজ্রপাতে মৃত্যু-১ আহত-৪

বজ্রপাতে অগ্নিদগ্ধ হয়ে খাগড়াছড়িতে নিহত-৩

দুবাই ইন্টারন্যাশনাল সাইন্স ফেস্টে তানযীমুল উম্মাহ আলিম মাদ্রাসা সাইন্স ক্লাবের অংশগ্রহণ

নাইক্ষ্যংছড়ি সীমান্তে মাইন বিস্ফোরণে পা হারারো যুবক,আহত ৩

কুবির তিন হলে তিন হাউজ টিউটর নিয়োগ