ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

যশোরে ট্রেন-প্রাইভেটকার সংঘর্ষের ঘটনায় দুইটি মামলা: তদন্ত কমিটি গঠন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৭ অক্টোবর ২০২০, ১০:১৮ অপরাহ্ণ

Link Copied!

জেমস আব্দুর রহিম রানা, স্টাফ রিপোর্টার :

যশোরের অভয়নগরে ট্রেন-প্রাইভেটকার সংঘর্ষের ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ দুটি মামলা করেছে। এ ব্যাপারে সহকারী পরিচালক (পাকশী) আব্দুস সুবহানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বন্ধ রয়েছে সেই রেল ক্রসিংয়ে যানবাহন চলাচল।
শনিবার বিকালে নওয়াপাড়া রেলওয়ে স্টেশন মাস্টার মহসীন রেজা জানান, শুক্রবার বিকালে অভয়নগরের ভৈরব সেতুর সংযোগ সড়কের অবৈধ রেল ক্রসিং পার হওয়ার সময় মহানন্দা এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারের চারজন নিহত হয়। আহত হয় দুইজন। এ ঘটনায় রেলওয়ে কর্তৃপক্ষ একটি অপমৃত্যু মামলা করেছে এবং নিহত ও আহতদের বিরুদ্ধে একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
এছাড়া দুর্ঘটনার বিষয়ে সহকারী পরিচালক (পাকশী) আব্দুন সুবহানকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি শনিবার সকালে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছে। আগামী চার কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশনা আছে।
তিনি আরও জানান, রেলওয়ে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে এলজিইডি ভৈরব সেতুর সংযোগ সড়ক নির্মাণ করায় তাদের বিরুদ্ধে মামলা চলমান আছে। নতুন করে আরও একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। ইতোপূর্বে ওই অবৈধ রেল ক্রসিং বন্ধ করতে গেলে এলজিইডি ও স্থানীয় জনগণের বাধায় তা বন্ধ করা সম্ভব হয়নি।
প্রসঙ্গত, শুক্রবার আনুমানিক সাড়ে ৪ টার সময় খুলনাগামী মহানন্দা এক্সপ্রেস টেনের সঙ্গে প্রাইভেটকারের (ঢাকা মেট্রো গ- ৪৩-০৩২৪) ধাক্কা লাগে। উপজেলার নওয়াপাড়া বাজারে এলবি হাসপাতালে ডাক্তার দেখানোর পর প্রাইভেটকারটি নড়াইলের উদ্দেশ্যে রওনা করে। যশোর হয়ে নড়াইল যেতে সময় বেশি লাগার কারণে বিকল্প সড়ক হিসেবে অভয়নগরের ভাঙ্গাগেট এলাকায় ভৈরব সেতুর সংযোগ সড়কে যশোর-খুলনা রেল লাইন ক্রস করার সময় ট্রেনের সামনে পড়ে প্রাইভেটকার। সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যায় প্রাইভেটকার এবং ঘটনাস্থলে প্রকৌশলী হীরক তালুকদার (চালক), বোন শিল্পি ও বন্ধু আশরাফুল ইসলামের মৃত্যু হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সাত বছর বয়সী রাইসা। দুর্ঘটনার পর প্রায় এক ঘন্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।

97 Views

আরও পড়ুন

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন