ঢাকাশনিবার , ২৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পঞ্চগড়ে দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী শনাক্ত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ এপ্রিল ২০২০, ২:২১ পূর্বাহ্ণ

Link Copied!

মো.সফিকুল আলম দোলন, পঞ্চগড় ঃ

 

পঞ্চগড়ে দ্বিতীয় করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় জেলা সিভিল সার্জন ডা. ফজলুর রহমান।
তিনি জানান, আক্রান্ত একজন নারী। ওই রোগীর মাঝে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দেয়ায় তার রক্তের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হলে মঙ্গলবার করোনা পজিটিভ রিপোর্ট আসে। পঞ্চগড় জেলায় এটি দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। জেলায় প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল ১৭ এপ্রিল। একই উপজেলায় দ্বিতীয় করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে।আক্রান্ত রোগীর বাড়ী তেঁতুলিয়া উপজেলায় শালবাহান ইউনিয়নে। আক্রান্ত রোগীর ভাই ঢাকা থেকে নিজ বাসায় ফিরেছেন।
ঠাকুরগাঁও থেকে পলাতক করোনা রোগীর সন্ধান মিলেছে পঞ্চগড়ে
মো.সফিকুল আলম দোলন, প্রতিনিধি,পঞ্চগড় ঃ ঠাকুরগাঁও পৌর সদরের টিকিয়াপাড়া গ্রামের করোনায় আক্রান্ত পলাতক ববিতাকে পাওয়া গেছে। পঞ্চগড় জেলার চাকলাহাট ইউনিয়নে করুহাট গ্রামে ববিতার পৈত্রিক বাড়ীতে তাকে পাওয়া যায় বলে জানিয়েছেন পঞ্চগড় জেলা প্রশাসন।
করোনার উপসর্গ থাকায় ১৮ এপ্রিল ববিতার নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায় ঠাকুরগাঁও স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার (২১ এপ্রিল) করোনা ভাইরাস পরীক্ষায় তার শরীরে করোনার উপস্থিতি সনাক্ত হলে তার খোঁজ পাচ্ছিল না ঠাকুরগাঁও স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। পরে ঠাকুরগাঁও প্রশাসন থেকে পঞ্চগড় প্রশাসনকে বিষয়টি অবহিত করা হলে এবং ববিতার পৈত্রিক বাড়ীর ঠিকানা প্রদান করা হলে পঞ্চগড় প্রশাসন তার খোঁজে ববিতার পৈত্রিক বাড়ীতে গেলে খোঁজ পাওয়া যায়।
এদিকে করোনায় আক্রান্ত ববিতা শারীরিক অসুস্থ থাকায় মঙ্গলবার চিকিৎসার জন্য পঞ্চগড় পৌর সদরে অবস্থিত স্থানীয় একটি ক্লিনিকে ববিতার আল্ট্রাসনোগ্রাফি করেন। ববিতা করোনায় আক্রান্ত হওয়ায় পঞ্চগড় জেলা প্রশাসন তার সংস্পর্শে আসা সকলকে সনাক্ত করে। এরপর ওই নারীর চিকিৎসা গ্রহন ও সংস্পর্শে আসা ক্লিনিক, ওই নারীর পৈত্রিক বাড়ি লকডাউন ও আল্ট্রাসনোগ্রাফী ডাক্তার , সেবা প্রদানকারী নার্স সহ ওই নারীকে বহনকারী অটোচালকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। জেলা প্রশাসন কঠোর নজরদারিতে রেখেছে ওই এলাকা। যাতে সেখান থেকে লোকজন কোথাও যেতে না পারে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত লকডাউন অব্যাহত থাকবে। তবে ওই নারী কীভাবে এবং কার মাধ্যমে করোনায় আক্রান্ত হয়েছেন সেটি এখনও নির্ণয় করা সম্ভব হয়নি।

পঞ্চগড় জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনের সমন্বিত প্রচেষ্টায় ববিতাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে পাঠানো হয়েছে।

81 Views

আরও পড়ুন

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে