ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

রংপুরে দুই ক্লিনিক সিলগালা, ৬০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
রংপুর ব্যুরো
১৩ জুলাই ২০২৩, ৪:০৪ অপরাহ্ণ

Link Copied!

নানা অনিয়মের অভিযোগে রংপুর মহানগরীর দুইটি বেসরকারি হাসপাতাল সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত; একই সঙ্গে ৬০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

বুধবার দুপুর থেকে বিকাল পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুলতামিস বিল্লাহর নেতৃত্বে নগরীতে এ অভিযান পরিচালনা করা হয়।

মুলতামিস বিল্লাহ বলেন, “লাইসেন্স, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ ও অস্বাস্থ্যকর পরিবেশে পরীক্ষাসহ বিভিন্ন অভিযোগে ভিশন স্পেশালাইজড হসপিটাল এবং স্কয়ার ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হসপিটাল সিলগালা করে  ৬০ হাজার জরিমানা করা হয়।”

এ ধরনের অভিযান রংপুরের ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলোয় নিয়মিত পরিচালনা করা হবে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, “যেসব ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলোর লাইসেন্স পাওয়া যাবে না কিংবা মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে সেগুলোকেও সিলগালা করে জরিমানা আদায় করা হবে। পাশাপাশি চিকিৎসায় গাফিলতি প্রমাণ হলেও শাস্তির মুখে পড়তে হবে এসব স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে।

অভিযানে জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে সহযোগিতা করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

254 Views

আরও পড়ুন