ঢাকারবিবার , ২৮ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

রাত পোহালেই সুরমা ইউপি উপ-নির্বাচন! কে হাসবেন শেষ হাসি?

প্রতিবেদক
নিউজ এডিটর
২৯ ডিসেম্বর ২০২২, ১২:১৯ পূর্বাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুইয়া ঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় রাত পোহালেই কাল বৃহস্পতিবার সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনকে ঘিরে উৎসবে মেতে উঠেছেন ইউনিয়নের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ। ইতিমধ্যেই সকল প্রার্থীদের সব ধরনের প্রচার ও প্রচারণা গত মঙ্গলবার দিবাগত রাত থেকেই বন্ধ করে দিয়েছেন নির্বাচন কমিশন।

সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী এমএ হালিম (বীরপ্রতীক) গত ২১শে সেপ্টেম্বর মূত্যুবরণ করায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়। এ শূন্য পদে উপ-নির্বাচনে
হাড্ডাহাড্ডি ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।
প্রায় এক মাস ভোটের মাঠ সরগরম ছিল প্রার্থীদের প্রচার-প্রচারণায়। এবার শুরু হয়েছে ভোটের হিসাব-নিকাশ। নির্বাচনে কে হাসবেন শেষ হাসি- সেটার আলোচনা চলছে এখানকার মানুষের মুখে মুখে।সুরমা ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে মোট ছয়জন প্রার্থী থাকলেও আলোচনায় রয়েছেন তিনজন।উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ (মোটরসাইকেল), সাবেক চেয়ারম্যান খন্দকার মামুনুর রশীদ (আনারস) ও আওয়ামিলীগ মনোনীত তাজুল ইসলাম (নৌকা)।তবে যদি আঞ্চলিকতা কাজে লাগাতে পারে স্থানীয় আওয়ামিলীগ নেতা মোহাম্মদ শাহ জামাল (ঘোড়া) বাজিমাত দেখানোর সম্ভাবনা আছে।নির্বাচনে অন্য প্রার্থীরা হলেন সাবেক ইউপি সদস্য মোঃ হযরত আলী (চশমা) এবং জাতীয় পার্টির প্রার্থী মোঃ ইকবাল হোসেন (লাঙ্গল) প্রতীক নিয়ে লড়ছেন।
এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন অত্র ইউনিয়নের প্রায় ১৫ হাজার ৬৪ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬শ’৬৪ এবং মহিলা ভোটার ৭ হাজার ৪শ’ জন।

উপনির্বাচনকে ঘিরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। বুধবার বিকালের মধ্যে স্ব-স্ব ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছে যায়। ভোট কেন্দ্রগুলোতে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন জানান, আগামীকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পযর্ন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলবে। ভোটকেন্দ্রের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচন সামগ্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা পৌছেছেন। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। আশা রাখছি অবাধ সুষ্ঠুভাবে ও শঙ্কামুক্ত পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

60 Views

আরও পড়ুন

বিসিএস পরীক্ষা যেনো সড়কে গড়াগড়ির কান্নায় স্বপ্ন হয়ে রয়ে গেল!

কুষ্টিয়ায় সর্বোচ্চ ৪১.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড, তীব্র পানি সংকট

নতুন কর্মসূচী ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ

উপজেলা নির্বাচন পরিক্রমা...
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ সাংসদ ইবরাহীমের বিরুদ্ধে

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ঢাকায় প্রথম ফার্মা সামিট’২৪ অনুষ্ঠিত

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।