ঢাকাশনিবার , ৪ মে ২০২৪
  1. সর্বশেষ

বিশ্ব মানবাধিকার দিবসে হিউম্যান রাইটসের সন্দ্বীপ- এ শীত বস্ত্র বিতরণ, আলোচনা সভাসহ নানা কর্মসূচী পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ ডিসেম্বর ২০২২, ৬:৫৪ অপরাহ্ণ

Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি –

মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন-বিএইচআরএফ সন্দ্বীপ শাখা কর্তৃক ৭৫ তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয় । সন্দ্বীপ উপজেলা সদরে হারামিয়া কমপ্লেক্সে অবস্থিত হোটেল রয়েল ইন অডিটোরিয়ামে ১০ ডিসেম্বর সন্ধ্যা ০৭ টায় বিএইচআরএফ সন্দ্বীপ উপজেলা সেক্রেটারী মলয় কান্তি গুহ এর সঞ্চালনায় ও বীর মুক্তিযোদ্ধা নিরঞ্জন নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত “”মর্যাদা, স্বাধীনতা এবং সবার জন্য ন্যায় বিচার” – শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব এডভোকেট জিয়া হাবীব আহ্সান, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা শাখার সম্পাদক (ভারপ্রাপ্ত) এডভোকেট এএইচএম জসীম উদ্দিন, চট্টগ্রাম মহানগর শাখার সম্পাদক (ভারপ্রাপ্ত) এডভোকেট সৈয়দ মোহাম্মদ হারুন ।

আলোচনায় অংশ নেন মানবাধিকার এডভোকেট জিয়া উদ্দিন বাবলু, সাংস্কৃতিক কর্মী মোঃ নজরুল হোসেন (শুকরিয়া), মানবাধিকার কর্মীবৃন্দ যথাক্রমে ডাঃ কৃষ্ণধন দাস, হাসান আল বান্না, কে এম শান্তনু চৌধুরী, মোঃ আবুল হাছান জসীম, তাজুল ইসলাম, অনাদী বরণ চক্রবর্তী, মোহাম্মদ নাছির উদ্দিন, নারী নেত্রী কুলচুমা আকতার সুমী, এইড নার্স রিয়া আকতার, হাফেজ আকবর হোসাইন প্রমুখ ।

সভায় বক্তাগণ সন্দ্বীপে বসবাসকারীদের মধ্যে সামাজিক দুরুত্ব ও বৈষম্য ঘুছানো, ন্যায় বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠা সহ নানা বিষয়ে গুরুত্বারোপ করা হয় । বিশেষ করে পরিবেশ বান্ধব ইট ভাটা প্রতিষ্ঠা, পরিবেশ ও শব্দ দূষণ বন্ধে আইনের কঠোর প্রয়োগ কামনা করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয় । বিশেষ করে দীর্ঘদিনের সন্দ্বীপ হাতিয়া নৌ রুট বন্ধে নিন্দা জানানো হয় এবং তা পুনঃ চালু করার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি আকর্ষণ করা হয় ।

সভাশেষে বিপুল সংখ্যক দরিদ্র শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয় । সভায় বিএইচআরএফ- এর নব নির্বাচিত মহাসচিব এডভোকেট জিয়া হাবীব আহ্সানকে জাতীয় পতাকা ও ফুলের তোড়া উপহার দিয়ে সংবর্ধিত করা হয় ।

প্রধান অতিথি সহ বক্তাগণ সন্দ্বীপ মানবাধিকার কার্যক্রমকে আরো জোরদার করতে সকল পেশার নাগরিক ও সমাজকর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করা হয় ।

80 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের