ঢাকারবিবার , ৫ মে ২০২৪
  1. সর্বশেষ

অয়েকপম ফাউন্ডেশনের মেধা বৃত্তি পরীক্ষা কাল

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২ সেপ্টেম্বর ২০২২, ৯:১১ অপরাহ্ণ

Link Copied!

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় মেধা বিকাশের লক্ষ্যে মেধাভিত্তিক শিক্ষা বিস্তারে অয়েকপম ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠনের উদ্যোগে বৃত্তি পরীক্ষা আগামীকাল।

০৩ সেপ্টেম্বর (শনিবার) কমলগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে এই মেধা বৃত্তি পরীক্ষা সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠিত হবে৷ প্রথমবারের মতো অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় কমলগঞ্জ উপজেলার ৩০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় হতে ৫ম শ্রেণির মোট ৩০০ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করবেন বাংলা, গণিত, ইংরেজী বিজ্ঞান এবং বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এর উপর ১০০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হবে জানান কবি ও সংগঠন অয়েকপম অঞ্জু।

অয়েকপম অঞ্জু বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সামাজিক দায়বদ্ধতার আলোকে অয়েকপম ফাউন্ডেশন সামাজিক উন্নয়ন কর্মসূচির মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। আরও জানান, এর আগেও এইচএসসি ২০২১ এ এ+ প্রাপ্ত মণিপুরী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান ও সংবর্ধনা জানানো হয়েছে। আগামীকালের অনুষ্ঠিতব্য পরীক্ষায় যথাসময়ে উপস্থিত থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, অয়েকপম অঞ্জু সাহিত্যাঙ্গনে এক সুপরিচিত নাম। সাহিত্যে অবদানের জন্যে অনেক সম্মাননা পদক পেয়েছেন। বাংলা ও মণিপুরি উভয় ভাষাতে যাঁর ঋদ্ধহাত। ইতোমধ্যে তাঁর চারটি কাব্যগ্রন্থ বেরিয়েছে। তার শেষ কাব্যগ্রন্থ ‘সেতুর মায়াবী বন্ধন’ বিগত ২০ আগস্ট ২০২২ এ মণিপুরি ভাষা দিবসে প্রকাশিত হয়। এটি বাংলা ও মণিপুরি উভয় ভাষাতে লিখিত কাব্যগ্রন্থ। কবি তাঁর কাব্যগ্রন্থে স্বীয় ভাবনা, কল্পনা,স্বপ্ন, অনুভূতি, প্রকৃতি, দেশপ্রেম, হাসি,আনন্দ, বিরহ ইত্যাদি ছন্দ ও ভাষাশৈলীর মাধ্যমে চমৎকারভাবে উপস্থাপন করেছেন।

416 Views

আরও পড়ুন

জৈন্তাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক পেয়ে আনুষ্টানিক প্রচারণা শুরু।

নোয়াখালীতে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে শোভাযাত্রা ও আলোচনা সভা

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অশিক্ষকসুলভ আচরণের প্রতিবাদ।

মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্হান ও বীর মুক্তিযোদ্ধাদের সমাধি সংরক্ষণ করবে সি.ডি.এ

প্রেমের টানে চলে আসা খাসিয়া নারীকে ভারতে ফেরত

শনিবার যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে

গাইবান্ধা শাহ সিমেন্টের প্রতিটি বস্তায় ৫/৭ কেজি পরিমাপে কম থাকায় দোকানসহ গোডাউন সিলগালা

মিথিলা শ্রেষ্ট শিক্ষার্থী আদমদীঘি জাতীয় শিক্ষা সপ্তাহের ফলাফল ঘোষনা

নাগরপুরে কিশোরগ্যাংয়ের হামলায় বীর মুক্তিযোদ্ধার সন্তান মৃত্যু শয্যায়

রামু উপজেলা পরিষদ নির্বাচনে ১০ জনের মনোনয়ন পত্র জমা।

শেরপুরে ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মুক্তি পেছালো আল্লামা মামুনুল হকের