ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

মানবিক পুলিশ এসআই রাসেল ; হাসপাতালে ঠাঁই পেলেন ৮০ বছরের বয়স্ক মহিলা

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ মে ২০২২, ৫:৫৩ পূর্বাহ্ণ

Link Copied!

হাসান আহমদঃ

পুলিশ নিয়ে অনেকের বিরূপ ধারণা থাকলেও ছাতক থানার এসআই আসাদুজ্জামান রাসেল সে ধারণা সম্পূর্ণ বদলে দিয়েছেন।

জানাযায়, সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের সাউদপুর গ্রামের জুবেদ আলী’র অসুস্থ মাকে নিয়ে গত ২৪মে মঙ্গলবার রাতে ০৪.০৫ ঘটিকার সময় ৮০ বছরের বয়স্ক অসুস্থ মা কে হাসপাতালে নেওয়ার জন্য জালালপুর পয়েন্টে দাড়িয়ে বিভিন্ন গাড়িকে দাড়ানোর জন্য সিগনাল দিচ্ছিল। কিন্তু কোন গাড়ি তাঁদের সিগনালে সাড়া দেয়নি। ছাতক থানার মোবাইল-১ ডিউটি করা কালে বিষয়টি ছাতক থানার এস আই আসাদুজ্জামানের নজরে আসে। এবং সে তাদেরকে জিজ্ঞেস করেন কি সমস্যা। তারা বলেন যে, তাদের মা খুবই অসুস্থ, হাসপাতালে নিতে হবে কিন্তু কোন গাড়ি পাচ্ছেন না, এমনকি কোন গাড়ি তাদের সিগনালে দাঁড়াচ্ছে না। বিষয়টি শুনে এস আই আসাদুজ্জামানের খুবই খারাপ লাগলো। অতঃপর সঙ্গীয় ফোর্সদের সহায়তায় মানবিক দৃষ্টি কোন থেকে তাদেরকে গাড়িতে করে নিয়ে কৈতক হাসপাতালে পৌঁছে দেন এবং জরুরী বিভাগে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন এস আই আসাদুজ্জামান রাসেল।

ছাতক উপজেলার অনেকেই সোশ্যাল মিডিয়ায় এসআই আসাদুজ্জামান রাসেল এর প্রশংসা করে ফেইসবুকে পোষ্ট করেছেন, তার মতো সৎ পুলিশ অফিসার থাকলেই সেদিনই বাংলাদেশ হয়ে উঠবে নিরাপদ, সুন্দর এবং শান্তিময় দেশ। তিনি আমাদের বন্ধু তার অক্লান্ত পরিশ্রমে আজ আমাদের এলাকা মাদক, চাদাঁবাজ, দখলবাজ, মোবাইল উদ্ধার টাকাসহ , জঙ্গি, অস্ত্রধারী সন্ত্রাসী মুক্ত। তারা আরো বলেন, তাঁর মতো একজন সৎ, ন্যায়নিষ্ঠা এবং অন্যায়ের বিরুদ্ধে বজ্রকন্ঠী আওয়াজ তোলা পুলিশ অফিসার পেয়ে আমরা সত্যিই ধন্য।

এসআই আসাদুজ্জামান রাসেল, তিনি একজন ব্যতিক্রমধর্মী পুলিশ অফিসার। প্রতিনিয়ত তিনি সহকর্মী ও সাধারণ জনগণের র্আদর্শগত ভিন্নতা মেনে জানা গেছে, পুলিশ এসআই আসাদুজ্জামান রাসেল পুলিশে যোগদানের পর থেকেই তিনি একে একে অপরাধ দমনে সক্রিয় ভূমিকা পালন করতে থাকেন। তার সুনিপুণ দক্ষতার মাধ্যমে সুষ্ঠ তদন্তের ফলে দোষীরা খুব দ্রুতই আইনের আওতায় চলে আসে এবং তাদের শাস্তিও হয়। তাঁর দায়িত্বরত এলাকা ছাতক থানার, লোকজন বলেন, তিনি একজন সৎ ও অন্যায়ের কাছে আপোষহীন পুলিশ।

আসাদুজ্জামান রাসেল এর সঙ্গে কথা হয় প্রতিবেদকের। জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে ধনী-গরিব, রিক্সাচালকসহ সব শ্রেণিপেশার মানুষ সমান। একজন নির্যাতিত মানুষের শেষ আশ্রয়স্থল হলো পুলিশ। আর আমরা যদি তাদের আশ্রয় এবং তাদের সমস্যা নিরসন না করি তাহলে কে করবে। পুলিশ জনতার এবং জনতা পুলিশের আমি এই স্লোগানকে সামনে রেখে এবং সাধারণ মানুষের দোয়া ও ভালবাসা নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশকে মাদক, জঙ্গি, সন্ত্রাস মুক্ত করতে এগিয়ে যাব। পুলিশ সব সময়ই জনগণের বন্ধুহিসেবে জনগণের পাশে ছিল এবং আগামীতেও থাকবে। জনগণের আন্তরিক সহযোগিতা ছাড়া পুলিশের পক্ষে ব্যাপক জনগোষ্ঠীর সেবা দেয়া সম্ভব নয়।

তিনি বলেন, ছোটবেলা থেকেই মানুষের দু:খ-কষ্ট দেখলে মনে সহ্য হয় না। এগিয়ে গিয়ে সাহায্য করতে ইচ্ছে করে। তাছাড়া পুলিশের চাকরিটাও মানুষকে সহযোগিতা করাই একটি চাকরি বলে জানান এই মানবিক পুলিশ। এবং বৃদ্ধ মায়ের দ্রুত সুস্থতা কামনা করেন এস আই আসাদুজ্জামান।

79 Views

আরও পড়ুন

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শান্তিগঞ্জে আওয়ামীলীগের র‍্যালি ও আলোচনা সভা

শান্তিগঞ্জ সাব রেজিষ্টার অফিসের উদ্দ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে অসহায়দের মাঝে ১১ বিজিবির ইফতার বিতরণ !!

কুতুবদিয়ায় ঘুর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ ছফুরা পেলেন নতুন ঘর

রাজশাহী নগরীতে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন।

সড়ক দুর্ঘটনা

দোয়ারাবাজারে ট্রাক চাপায় শিশু নিহত

উদ্বোধন করলেন-সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম
চকরিয়া জেনারেল হাসপাতাল ও ট্রমা সেন্টারের শুভ উদ্বোধন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী