ঢাকারবিবার , ১২ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. বিশেষ সংবাদ
  3. সারা বাংলা

জামালপুরে মাসব্যাপী কৃষি শিল্প ও বানিজ্য মেলার উদ্বোধন

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ মে ২০২২, ১২:০১ পূর্বাহ্ণ

Link Copied!

জামালপুর প্রতিনিধিঃ আশরাফুর রহমান রাহাত

দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যােগে মাসব্যাপী কৃষি শিল্প ও বানিজ্য মেলা-২০২২ এর উদ্বোধন করা হয়েছে।

গত শুক্রবার রাতে বিজয় নগর ফুলবাড়িয়া বাইপাস এলাকায় কৃষি শিল্প ও বানিজ্য মেলার আয়োজন করেন দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দ।
কৃষি শিল্প ও বানিজ্য মেলা উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন এফবিসিসিআই’র পরিচালক ও দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আলহাজ্ব রেজাউল করিম রেজনু সিআইপি।
দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জুনিয়র সহ-সভাপতি ইকরামুল হক নবীনের সঞ্চালনায় কৃষি শিল্প ও বানিজ্য মেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ও মেলা উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফারুক আহমেদ চৌধুরী, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, শহর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মাসুম রেজা রহিম, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু ও জামালপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন প্রমুখ।
এছাড়াও কৃষি শিল্প ও বানিজ্য মেলায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ, অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, আলহাজ্ব মির্জা সাখাওয়াতুল আলম মনি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৃষিবিদ মোখলেছুর রহমান, সদস্য নারায়ণ চন্দ্র পাল রানা, সিদ্দিকী নাজমুল আলম, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি এরশাদ হোসেন সোহেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাসেদুল ইসলাম খোকন, দি জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোঃ জাকির হোসেন খান, জুনিয়র সহ-সভাপতি রঞ্জন কুমার সিংহ, পরিচালক মোস্তাফিজুর রহমান বাপ্পি, পরিচালক মোঃ রকিবুল করিম, পরিচালক শ্রী সুবীর বসাক, পরিচালক মোঃ রফিকুল ইসলাম লিটন, পরিচালক এনামুল হক খান মিলন, পরিচালক অ্যাডভোকেট আনিছুর রহমান মানিক, পরিচালক মোঃ ছিদ্দিকুর রহমান, পরিচালক মোঃ ফখরুজ্জামান আকন্দ লিটন, পরিচালক আব্দুল আহাদ স্বাধীন, পরিচালক আলহাজ্ব মোঃ ইউসুফ খান, পরিচালক আলহাজ্ব মোঃ শাহ নেওয়াজ ইসলাম জাহাঙ্গীরসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন সারাদেশে মাসব্যাপী কৃষি শিল্প ও বানিজ্য মেলা শুরু হয়েছে। আজ থেকে জামালপুরেও মাসব্যাপী কৃষি শিল্প ও বানিজ্য মেলা শুরু হলো। মেলায় যাতে কোন রকমের অপ্রীতিকর কোন ঘটনা না ঘটে, সেই দিকে খেয়াল রাখার আহবান জানান। এছাড়া মেলায় যাতে দেশি পণ্যের সরবরাহ বেশি থাকে সেই দিকেও খেয়াল রাখার পরামর্শ প্রদান করেন।
আলোচনা সভা শেষে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।
পরে ফিতা কেটে, বেলুন উড়িয়ে ও আতসবাজি ফোটানো মধ্যে দিয়ে মাসব্যাপী কৃষি শিল্প ও বানিজ্য মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।
কৃষি শিল্প ও বানিজ্য মেলায় নাগরদোলা, সার্কাস, পুতুল নাচসহ বিভিন্ন ধরনের বিনোদনের ব্যবস্থা রয়েছে।
কৃষি শিল্প ও বানিজ্য মেলায় সর্বমোট ৭০টি স্টল রয়েছে।
উদ্বোধন শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।

117 Views

আরও পড়ুন

নওগাঁর পত্নীতলায় নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানকে সংবর্ধনা প্রদান।

নাগরপুরে মহিলার মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ

দীর্ঘ ১৫ বছর পর বুটেক্সে ওসমানী হলে আসলো পরিবর্তন

সংবাদ সম্মেলনে এসে তোপের মুখে আরডিএ চেয়ারম্যান।

সফল অভিযান
আদালতের নির্দেশনায় জব্দকৃত বালু বিলিয়ে দিলেন বারবাকিয়া রেঞ্জ

মাধবী পালের কবিতা “ভালোবাসি প্রকৃতি”

প্রথম ধাপে শেরপুরের দুই উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

শিক্ষকদের সাথে ‘ঔদ্ধত্যপূর্ণ আচরণ’ অফিস সহকারীর, প্রশ্রয়ের অভিযোগ সাবেক বিভাগীয় প্রধানের বিরুদ্ধে

বুটেক্সের প্রথম দিনের ভর্তি শেষে ৬০ শতাংশ আসন ফাঁকা

চট্টগ্রামে বিমান বিধ্বস্ত : নিহত এক পাইলট

চট্টগ্রামে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমান: আশংকাজনক অবস্থায় দুই পাইলট

জেলা আ.লীগের সভাপতিকে হারিয়ে সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান হলেন এমপি পুত্র