ঢাকামঙ্গলবার , ২১ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

২০২২ বিশ্বকাপে সরাসরি মূল পর্বে বাংলাদেশ

প্রতিবেদক
নিউজ ভিশন
৭ নভেম্বর ২০২১, ৫:৩৯ অপরাহ্ণ

Link Copied!

স্পোর্টস করেসপন্ডেন্ট: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেই দেশে ফিরেছে বাংলাদেশ দল। তবে এই ব্যর্থতার মাঝেই একটি সুসংবাদ পেল বাংলাদেশ। আগমী ২০২২ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলবে টাইগাররা। গতকাল সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ওয়েস্ট ইন্ডিজের পরাজয়ের ফলে বাংলাদেশের ভাগ্য খুলে গিয়েছে।

আগামী বিশ্বকাপের বাছাই পর্বে আর খেলতে হবে না বাংলাদেশকে। তবে এটার জন্য বাংলাদেশের সামনে সহজ সমীকরণ ছিল সুপার টুয়েলভে বাংলাদেশকে অন্তত একটি ম্যাচ জিততে হবে। কিন্তু সুপার টুয়েলভে বাংলাদেশ সবগুলো ম্যাচ হেরেছে। তাই আগামী বিশ্বকাপে বাংলাদেশের সরাসরি সুপার টুয়েলভে খেলা ভাগ্যটা ঝুলে ছিল ওয়েস্ট ইন্ডিজের হাতে। অস্ট্রেলিয়ার কাছে ক্যারীবিয়দের পরাজয় সেই পথটা পরিস্কার হয়েছে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় আগামী বছরের বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলবে । তাদের সঙ্গে ১৫ নভেম্বর প্রকাশিত আইসিসি র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ছয় দল সরাসরি সুপার টুয়েলভে খেলবে। এই মুহূর্তে বাংলাদেশের অবস্থান র‌্যাঙ্কিংয়ের ৮ নম্বরে। সেরা আটে থাকার সুবাদে সরাসরি মূল পর্বে খেলবে বাংলাদেশ।

শনিবার সুপার টুয়েলভের গ্রুপ-১-এর ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেটের হেরে টি-টোয়েন্টি র‌্যাংকিয়ে ৮ নম্বরে থাকা দলটি এখন ১০ নম্বরে নেমে গেছে। অন্যদিকে, বিশ্বকাপে বাজে খেললেও ওয়েস্ট ইন্ডিজের নীচে নেমে যাওয়ায় ৮ নম্বরে উঠে গেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়ায় ৮ পয়েন্ট হারিয়ে ৮ নম্বর থেকে ১০ নম্বরে  নেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৯ নম্বরে থাকা বাংলাদেশ  ৮ নম্বরে উঠে গেছে।

আগামী বিশ্বকাপে সরাসরি মূল পর্বে খেলবে—ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও বাংলাদেশ।

রাফিউল ইসলাম রাব্বি / এনভি

109 Views

আরও পড়ুন

উপজেলা পরিষদ নির্বাচন) ৩ প্রার্থীকে প্রকাশ্যে সমর্থন, নাগরপুর ভোটের মাঠে তোলপাড়

চেয়ারম্যান প্রার্থী আরিফুল ইসলাম জুয়েলকে নিয়ে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের প্রতিবাদ

ইরানের প্রেসিডেন্ট রাইসিসহ সফরসঙ্গী কেউ বেঁচে নেই

শরণখোলার সাউথখালী ইউনিয়নে চার কোটি টাকার বাজেট ঘোষণা।

সৌদি প্রবাসীকে জিম্মি করে ১৬ ভরি স্বর্ণালংকার ছিনতাই: জনতার হাতে ধরা খেলেন খুলশী থানার এসআই আমিনুল!

ইরানের প্রেসিডেন্ট ইহজগতে আর নেই

ইরানের প্রেসিডেন্ট রাইসির উদ্ধার অভিযানের সর্বশেষ তথ্য

ইন্ডিজিনাস স্টুডেন্টস্ অ‍্যাসোসিয়েশন বেরোরির নবীন বরণ, বিদায়ী সংবর্ধনা ও কাউন্সিল অনুষ্ঠিত

ইরানের প্রেসিডেন্ট রাইসির জন্য দোয়া কামনা

ইরানের প্রেসিডেন্টকে উদ্ধারে যাওয়া তিন উদ্ধারকর্মী নিখোঁজ

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত

চকরিয়ায় পাচারকৃত গোল কাঠ জব্দ করলো বনবিভাগ