ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মাস্কের ফেরিওয়ালা বেদারুলের লক্ষাধিক মাস্ক বিতরণ

প্রতিবেদক
নিউজ এডিটর
২৬ জুন ২০২১, ৬:২৪ অপরাহ্ণ

Link Copied!

রাণীনগর(নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর রাণীনগরে মাস্কের ফেরিওয়ালা বেদারুল ইসলাম নিজের অর্থায়নে প্রায় লক্ষাধিক মাস্ক বিতরন করেছেন। করোনা ভাইরাসের শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত তিনি করোনা ভাইরাস প্রতিরোধে সাধারন মানুষদের নিয়ে সামাজিক কর্মকান্ড চালিয়ে আসছেন। তাই তিনি বর্তমানে মানুষের কাছে মাস্কের ফেরিওয়ালা হিসেবে খ্যাতি অর্জন করেছেন।

বেদারুল গতবছর লকডাউনের সময়ে মানুষদের মাঝে মাস্ক বিতরনের পাশাপাশি নিজ এলাকা উপজেলার কাশিমপুর ইউনিয়নের কর্ম হারিয়ে অসহায় হয়ে পড়া শতাধিক খেটে-খাওয়া দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে সাতদিনের জন্য খাবার সামগ্রী পৌছে দিয়েছেন। এরপর থেকে চলছে তার বিভিন্ন ধরনের সামাজিক কর্মকান্ড। তিনি প্রতিদিনই কাশিমপুর ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন গ্রাম, হাট-বাজার ও মোড়ের চা স্টলে গিয়ে মাস্ক বিহীন মানুষদের বিনামূল্যে মাস্ক দেওয়ার পাশাপাশি করোনা ভাইরাসে অবশ্যই করনীয় বিষয় সম্পর্কে সাধারন মানুষদের সচেতন করার চেষ্টা করছেন। বর্তমানে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে শহরের পাশাপাশি গ্রামেও মহামারি আকার ধারন করেছে এই প্রাণঘাতি রোগটি। এই রোগ থেকে নিজেসহ আশেপাশের মানুষগুলোকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ ও সচেতন করতে নিজের প্রাণের আশা না করে গ্রামের প্রতিটি মানুষের ঘরে ঘরে গিয়ে মাস্ক বিতরন করার মতো কঠিন কাজ করে আসছেন থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বেদারুল ইসলাম। বর্তমানে বেদারুল এলাকায় মাস্কের ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেন। সাবেক এই আমি পার্সন শুধু করোনা ভাইরাস সংকটেই নয় চাকরী শেষে নিজের এলাকায় আসার পর থেকেই তিনি সমাজের পিছিয়ে পড়া, অসহায়, গরীব, দু:স্থ্য ও খেটে-খাওয়া মানুষদের জন্য নিরবে-নিভৃতিতে সাধ্যমতো সাহায্য-সহযোগিতা প্রদান করে আসছেন। তাই সুযোগ পেলে আগামীতে দলের মনোনয়ন নিয়ে কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে তার এই সামাজিক কর্মকান্ডগুলো আরো বৃহৎ পরিসরে ছড়িয়ে দেওয়া অঙ্গিকার ব্যক্ত করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক বেদারুল ইসলাম।

মাস্ক বিতরনের চলমান কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার বিকেলে উপজেলার কাশিমপুর ইউনিয়নের কুজাইল বাজার, নগরব্রিজ এলাকা, ত্রিমোহনী বাজার, কুবরাতলী মোড় এলাকায় মাস্ক বিতরন করেন বেদারুল ইসলাম। এসময় তার সঙ্গে ছিলেন থানা যুবদলের সাবেক সহ-সভাপতি সাইদুর রহমান, যুবদল নেতা সোহেল রানা, সোহেল তানভির, আলমগীর, সুমন, জাহাঙ্গির, সজিব, ছাত্রনেতা ছোট জাহিদ প্রমুখ।

এসময় তিনি সকল দল ও বিভেদ ভুলে এই করোনা মহামারির সংকটে সরকারের পাশাপাশি সাধ্যমতো নিজের আশেপাশের অসহায়, দু:স্থ, গরীব, ভবঘুরে, খেটে-খাওয়া মানুষদের পাশে সমাজের বিত্তবানদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান। ভয় নয় সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক ব্যবহার করে নিজেকে, নিজের পরিবারকে ও আশেপাশের মানুষকে এই মহামারি করোনা ভাইরাসের হাত থেকে সুরক্ষা প্রদানে সবার প্রতি আহ্বান জানান।

67 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার