,

বিজয় একাত্তর হলের ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য চেক হস্তান্তর সভা অনুষ্ঠিত

ঢাবি প্রতিবেদক:

৮ সেপ্টেম্বর বিকাল সাড়ে পাঁচ টায় উপাচার্যের কার্যালয়ে আনুষ্ঠানিক সভার মধ্যে দিয়ে বিজয় একাত্তর হলের ট্রাস্টফান্ড প্রতিষ্ঠার জন্য চেক হস্তান্তর করা হয়।

বিজয় একাত্তর হলের ট্রাস্টফান্ড গঠনের জন্য অর্থ দেন বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড.এ জে এম শফিউল আলম ভূইয়া। প্রাথমিকভাবে ট্রাস্ট ফান্ডের মূলধন আশি লক্ষ টাকা।

সভায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য আখতারুজ্জামান। আরো উপস্থিত ছিলেন মাননীয় রেজিস্ট্রার এমাজউদ্দীন, বিজয় একাত্তর হলের কোষাধ্যক্ষ কামাল উদ্দীন এবং প্রাধ্যক্ষ অধ্যাপক ড.এ জে এম শফিউল আলম ভূইয়া।

বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড.এ জে এম শফিউল আলম ভূইয়া বলেন, আমাদের এ ফান্ড থেকে প্রতি বছর দারিদ্র তহবিল মেধাবৃত্তির জন্য অন্তত ২০ জনকে ৩০০০ টাকা করে প্রদান করা যাবে।

আমাদের এ ফান্ড থেকে প্রতি বছর এক জনকে প্রভোস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হবে। তাকে দেয়া হবে ২০০০ টাকা সমমূল্যের বই ও সনদপত্র। তাছাড়াও প্রতি বিভাগে ১ম স্থান অর্জনকারীদের প্রভোস্ট অ্যাওয়ার্ড দেয়া হবে। তিনি আরো বলেন, এই ফান্ড থেকে বিজয় দিবস স্মারক বক্তৃতা এবং অনুষ্ঠান আয়োজনের খরচ বহন করা হবে।

বিজয় একাত্তর হলের ট্রাস্টফান্ড গঠন সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আখতারুজ্জামান বলেন,‘এটা হলের জন্য একটি বড় ধরনের অর্জন, এর ম্যানেজমেন্ট ভালো ভাবে করতে হবে, যাতে করে এর কার্যক্রম বিঘ্ন না ঘটে।’
তিনি আরো বলেন,‘যেহেতু এটা একটা হলের ফান্ড তাই মেধাবৃত্তি দেওয়ার সময় শুধুমাত্র রেজেল্ট বিবেচনা করলেই হবে না সাথে আর্থিক অবস্থারো বিবেচনা করতে হবে।’

Comments are closed.