,

সরকারের মেগা প্রজেক্ট হিসেবে বাস র‍্যাপিড প্রজেক্টের কাজ ২১ সালের জুন নাগাদ শেষ হবে-কাদের

গাজীপুর প্রতিনিধি :

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কোনো মহাসড়ক তৈরি করেনি। টোল সম্পর্কে তাদের কোনো ধারণা নেই। তারা চোখ থাকতেও অন্ধ হয়ে আছে।

গতকাল মঙ্গলবার সকালে গাজীপুরের টঙ্গীতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ পরিদর্শনে টঙ্গীতে এসেছিলেন সড়ক পরিবহনমন্ত্রী।

সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মহাসড়কে টোল আদায় করতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টোল আদায়ের এই নির্দেশের সমালোচনা করছে বিএনপি। বিএনপির এই সমালোচনা নিয়ে আজ ওবায়দুল কাদেরকে প্রশ্ন করলে তিনি জবাব দেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমি আশা করি, বাংলাদেশে প্রথম শেখ হাসিনা সরকারের মেগা প্রজেক্ট হিসেবে বাস র‍্যাপিড প্রজেক্টের কাজ ২০২১ সালের জুন নাগাদ শেষ হবে।’

এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপনির্বাচন আগামী ৫ অক্টোবর। সেই নির্বাচন নিয়েও আজ ওবায়দুল কাদেরকে প্রশ্ন করা হয়। তিনি বলেন, ‘রংপুর-৩ আসনের উপনির্বাচনে বিএনপি অংশগ্রহণ করছে। আমরা তাদের স্বাগত জানাই। আশা করি, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। নির্বাচন নিরপেক্ষ করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করা হবে।’

আজকের এই পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন গাজীপুর সিটির মেয়র জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী সাইফুদ্দিন প্রমুখ।

Comments are closed.