,

কমলগঞ্জে সুজিতা সিনহা রচিত শিশুর শিক্ষায় মা গ্রন্থের মোড়ক উন্মোচন

নির্মল এস পলাশ কমলগঞ্জ প্রতিনিধি:

কমলগঞ্জ যাদব সিংহ ফাউন্ডেশনের প্রকাশনায় ও আয়োজনে শিক্ষিকা সুজিতা সিনহা রচিত শিশু শিক্ষায় মা গ্রন্থ (সোবাবার)০৯ সেপ্টেম্বর বিকাল ০৪ ঘটিকায় কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

প্রধান শিক্ষক মোশাহিদ আহমদের সঞ্চালনায় উপজেলা শিক্ষা অফিসার মোঃ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক, বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা মহিলা বিলকিস বেগম,জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ হেলাল উদ্দিন হেলাল,সহকারী শিক্ষা অফিসার জয় কুমার হাজরা, প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়,লেখক গবেষক আহমদ সিরাজ,প্রথন আলো প্রতিনিধি মুজিবুর রহমান রঞ্জু,কমলকুড়ি পত্রিকা সম্পাদক পিন্টু দেবনাথ,সুজন সাধারণ সম্পাদক প্রভাষক রাবেয়া খাতুন।
আমন্ত্রিত অতিথিবৃন্দের যাদব ফাউন্ডেশনের পক্ষ থেকে উত্তোরিও পরিয়ে বরণ করেন ফাউন্ডেশনর পরিচারক শান্তুমনি সিংহ ও কমলকুড়ি পত্রিকা পরিবারের পক্ষ থেকে স্বারক সম্মাননা তুলে দেন সম্পাদক পিন্টু দেবনাথ।

অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন যাদব ফাউন্ডেশনের পরিচালক সান্তুমনি সিংহ,মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রনেন্দ্র চন্দ্র দেব,সাংবাদিক সমিতির সভাপতি নুরুল মোহাইমিন মিল্টন,প্রেসক্লাবের সহ সভাপতি প্রণীত রঞ্জন দেবনাথ,সাংবাদিক শাহিন আহমদ, শিক্ষক মামুনুর রশিদ,সহকারী প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আজিজুর রহমান,মণিপুরী ললিতকলা একাডেমীর গবেষণা কর্মকর্তা প্রভাস চন্দ্র সিংহ,কবি ও নাট্যকার শুভাশিস সিংহ সমীর,

শিশু শিক্ষায় মায়ের ভুমিকা খুবই গুরুত্বপূর্ণ বইটির লেখক তার লেখায় সেবিষয় কে তুলে ধরেছেন
একটা শিশুর শিক্ষা মায়েদের বেশি যত্নশীল ভাবে এগিয়ে আসা দরকার। শিশুদের কল্পনাকে উজ্জীবিত করে এমন ধরনের কাজ করা, যা শিশুর বেড়ে ওঠার গতিকে প্রাণবন্ত এবং অবিরাম সৃজনশীল রাখতে সাহায্য করে।
লেখিকা সুজিতা সিনহা কমলগঞ্জ গবর্ধনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা পদে কর্মরত, তিনি জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষিকা ও স্কাউট হওয়ার গৌরব অর্জন করেন।উপজেলার জয়িতা পুরস্কারেও ভুষিত হয়েছেন।এছাড়াও বিভিন্ন সামাজিক – সাংস্কৃতিক সংগঠনে সাথে জড়িত রয়েছেন।

Comments are closed.