ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা দক্ষিণ শাখার মানববন্ধন অনুষ্ঠিত।

প্রতিবেদক
নিউজ এডিটর
৮ জুন ২০২১, ৬:০২ পূর্বাহ্ণ

Link Copied!

মুহাম্মদ নূরে আলম, কুমিল্লা।

গতকাল ০৭ জুন’২১ সোমবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার উদ্যোগে শাখা সভাপতি মুহাম্মাদ জিল্লুর রহমান-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাদাত হোসাইন-এর সঞ্চালনায় লাকসাম বাইপাসে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মাদ মনির হোসাইন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। অশিক্ষিত জাতি মেরুদণ্ডহীন প্রাণীর ন্যায়। সরকার পরিকল্পিতভাবে দীর্ঘদিন যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে বাংলাদেশকে একটি মেরুদণ্ডহীন জাতিতে পরিণত করার পায়তারা করছে। ধারাবাহিকভাবে অন্যান্য সেক্টর সমূহ খুলে দিলেও আজ প্রায় দেড় বছর যাবত শিক্ষাপ্রতিষ্ঠান সমূহ বন্ধ রাখছে। এভাবে ধারাবাহিকভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা মেরুদণ্ডহীন জাতি গঠনের চক্রান্তেরই অংশ।

তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট ঘোষণা হয়েছে। আমরা লক্ষ করছি, প্রতি বছরের ন্যায় এবারও বাজেটে শিক্ষা খাতে যথাযথ বরাদ্দ রাখা হয়নি। অথচ এই বছর দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার ফলে শিক্ষাব্যাস্থা হুমকির সম্মুখীন। এমতাবস্থায় শিক্ষা খাতে যথাযথ বাজেট প্রণয়নের দাবি জানাচ্ছি।

সভাপতির বক্তব্যে মুহাম্মাদ জিল্লুর রহমান বলেন, দীর্ঘদিন যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে ছাত্র-ছাত্রীরা বিপথে যাচ্ছে এবং মানসিকভাবেও বিপর্যস্ত হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকাকালীন সময়ে অসংখ্য শিক্ষার্থী আত্মহত্যা করেছে। এমতাবস্থায় ইশা ছাত্র আন্দোলন শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে। আমরা গত এক সপ্তাহব্যাপী গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছি এবং আগামী ১০ জুন’২১ সকল থানায় থানায় মানববন্ধন এবং ইউএনও বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। অনতিবিলম্বে সরকারকে যথাযথ সুরক্ষা নিশ্চিত পূর্বক সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

উক্ত মানববন্ধনে আরো বক্তব্য প্রদান করেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা দক্ষিণ শাখার সহ-সভাপতি আবু জাফর সালেহ। এতে উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক রশিদ আহমদ রায়হান, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক সালাহুদ্দীন শিহাব, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক নূরে আলম, প্রকাশনা ও দফতর সম্পাদক ইউছুফ আলী, ক্বওমী মাদরাসা সম্পাদক আবুল কালাম, আলিয়া মাদরাসা সম্পাদক এনায়েতুল্লাহ, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক মাহবুবুর রহমান সহ থানা ও বিভিন্ন প্রতিষ্ঠান শাখার নেতৃবৃন্দ।

67 Views

আরও পড়ুন

গরমে টাকের বিশেষ যত্ন নিন

রূপগঞ্জে ফ্রেন্ডস সার্কেলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ঝালকাঠিতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু

নওগাঁয় পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিক্রয়, আটক ৩

হাতিয়াতে ২টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক

নওগাঁর পত্নীতলায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

জৈন্তাপুর মডেল থানার অভিযানে১৩৫ বোতল ফেনসিডিল উদ্ধার।

জৈন্তাপুর অনলাইন প্রেসক্লাবের নতুন কার্যকরী কমিটি গঠন

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

গাজা নগরীর একটি পরিবারের হৃদয়গ্রাহী গল্প

আমার শেষ রক্তবিন্দু থাকা পর্যন্ত আপনাদের সেবা করে যাবো: অর্থপ্রতিমন্ত্রী ওয়াসিকা