ঢাকামঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ঈদ উপহার নিয়ে অসহায় মানুষের পাশে জাবি ছাত্রলীগ কর্মী সম্রাট।

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ মে ২০২১, ৯:৩২ অপরাহ্ণ

Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ

চলছে মুজিববর্ষ কিন্তু করোনা মহামারীর কারণে জনজীবন অনেকটাই স্থবির হয়ে আছে। কর্মহীন, বেকার ও অসহায়ভাবে জীবনযাপন করছেন দেশের অনেক মানুষ। তবে এ দুঃসময়ে আওয়ামী লীগের সভাপতি ও দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে সাধ্যমত অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছেন বিভিন্ন নেতাকর্মী ও ব্যবসায়ীরা।

আর করোনা মহামারীর ঠিক সে সময়েই প্রধানমন্ত্রীর নির্দেশে ঈদ উপহার নিয়ে অসহায়দের পাশে দাঁড়ালেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের কর্মী রিয়াজ উদ্দিন আহমেদ সম্রাট। মঙ্গলবার (১১ মে) দুপুরে নিজ এলাকা ব্রাহ্মণবাড়িয়া সদরের প্রায় অর্ধশতাধিক অসহায় পরিবারের মাঝে তিনি ঈদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, চিনি, সেমাই ও দুধ।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সামর্থ্য অনুযায়ী সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে বলে তিনি জানান।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এ কর্মী নিউজ ভিশনকে বলেন, ‘এবার ঈদ আসলেও নিম্ন মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত পরিবারের মাঝে যেন নেই উৎসবের আমেজ। তাদের মুখে হাসি নেই। ঈদের আনন্দ ভাগাভাগি করা ও তাদের মুখে হাসি ফোটাতেই আমার এ ক্ষুদ্র প্রয়াস। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এর নির্দেশে সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের পাঁশে থাকার চেষ্টা করেছি।
তিনি আরও বলেন, ‘আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং বঙ্গবন্ধুর আদর্শিক কর্মী। তাই আমি মনে করি সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়ানো আমার দায়িত্ব। সেইজন্য ঈদে নতুন কাপড় কেনার টাকা দিয়ে মানুষের পাশে ঈদ উপহার নিয়ে দাঁড়ানোর চিন্তা করি। আর এতে আমার পরিবার আমাকে পুরোপুরি সহযোগিতা করেছে।’

করোনা মহামারীর মধ্যে সমাজের অসহায় ও দরিদ্র মানুষদের সহায়তায় এগিয়ে আসায় ছাত্রলীগ কর্মী সম্রাট এলাকাবাসীর কাছে বেশ প্রশংসিতও হচ্ছেন বলে দাবি করেছেন স্থানীয় নেতাকর্মীরা। এসব খাদ্য সামগ্রী অসহায়দের কাছে পৌঁছে দিতে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের ছাত্র লীগের নেতাকর্মীরা তার সঙ্গে সহযোগিতা করেন।

উল্লেখ্য, জাহাঙ্গীনরগর বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ৪২তম আবর্তনের ছাত্র রিয়াজ উদ্দিন আহমেদ সম্রাট ব্রাহ্মণবাড়িয়ার বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন আহমেদের সন্তান। তাঁর বাবা কয়েক বছর ধরে সফলতার সাথে সুলতানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। বীর মুক্তিযোদ্ধা বাবাও তাঁর ছেলের এ মহৎ কাজের প্রশংসা করেছেন। এছাড়া তিনি সন্তানদেরকে সবসময় সমাজের অসহায় মানুষদের পাশে দাঁড়াতে উৎসাহিত করেন বলে জানান।

66 Views

আরও পড়ুন

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?

যদুনাথ রি-ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

টাঙ্গাইলের নাগরপুরে ৫ দিনব্যাপী ক্ষুদ্র কুটির শিল্প ও বৈশাখী মেলার শুভ উদ্বোধন

বৈশাখ নিয়ে স্বপ্ন দেখা মৃৎশিল্পীরা, এখন অস্তিত্ব টিকিয়ে রাখার সংগ্রামে

হজ্বের প্যাকেজে টাকা কমানোই এবছর সর্বোচ্চ ৮৪ হাজার হাজি হজ্বব্রত পালন করবেন- শেরপুরে ধর্মমন্ত্রী

ঈদের ছুটিতে পর্যটকে মুখরিত গজনী অবকাশ

পত্নীতলায় গাঁজাসহ আটক-২

দোয়ারাবাজারে গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত

চট্টগ্রামে এস আলম এডিবল অয়েল মিলে আগুন