ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

করোনা ফোর্স হ্নীলা মানবতার কথা বলে এই মহামারীতে

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ মে ২০২১, ১:২৮ পূর্বাহ্ণ

Link Copied!

ওমর ফারুক সোহাগ :

করোনা ফোর্স হ্নীলা। একটি স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন। পৃথিবীজুড়ে করোনা মহামারিতে মানুষের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়লে ২০২০ সালের ২৯ মার্চ হতদরিদ্র, কর্মহীন ও অসহায় মানুষের পাশে থাকবার তাড়নায় করোনা ফোর্স হ্নীলা নামের সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। গতবছর থেকে আজাবধি এ মানবিক সংগঠনটি সাধারণ মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এবং দুর্নামে ভরা টেকনাফে এক নতুন দিগন্তের উন্মোচন করছে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি। ৫০ এর অধিক স্বেচ্ছাসেবক নিয়ে হ্নীলা ইউনিয়নের বিত্তবান ও মানবিক মানুষের আর্থিক সহয়তাকে সমন্বয় করে সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে উপহারসামগ্রী। গতবছরও দুধাপে ১ হাজার মানুষকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলো আর্তমানবতার সেবায় নিয়োজিত করোনা ফোর্স হ্নীলা সংগঠনটি। গতবছরের ন্যায় এবছরও করোনার প্রকোপ বেড়ে গেলে এ সংগঠনের স্বেচ্ছাসেবকগণ ফান্ড কালেকশন করে প্রায় ৭০০ পরিবারের মাঝে ইদ উপহার বিতরণ করবার প্রত্যয় ব্যক্ত করে।
আজ ৭ মে, রোজ শনিবার দুপুর ২টায় হ্নীলা উচ্চ বিদ্যালয় ক্যাম্পাস মাঠে ৩০০ হতদরিদ্র, কর্মহীন ও অসহায় মানুষের মাঝে প্রথম ধাপে ইদ উপহারসামগ্রী বিতরণ করে। আগামী ২৭ রমযান আরো ৩৫০ পরিবারের মাঝে দ্বিতীয় ধাপের ইদ উপহারসামগ্রী বিতরণ করবে বলে নিশ্চিত করেন করোনা ফোর্স হ্নীলার মুখপাত্র ও কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক তারেক মাহমুদ রনি। তিনি আরো বলেন, আমাদের এ মানবিক কার্যক্রম ইনশাআল্লাহ সামনের দিনেও চলতে থাকবে।

করোনা ফোর্স হ্নীলার আরেক মুখপাত্র ও কক্সবাজার সিটি কলেজের প্রভাষক এহ্সান উদ্দিন বলেন, করোনা মহামারির বৈশ্বিক ক্রাইসিসে মানুষ যখন ঘরবন্দি হয়ে পড়েন, তখন করোনা ফোর্স হ্নীলার মানবিক স্বেচ্ছাসেবকগণ জান বাজি রেখে সাধারণ মানুষের পাশে থাকবার চেষ্টা করেছেন। যাঁরা আমাদের মানবিক ডাকে সাড়া দিয়ে আর্থিকভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন, তাঁদের প্রতিও অশেষ কৃতজ্ঞতা। ইনশাআল্লাহ আমাদের এ মানবিক কার্যক্রম অনাগত দিনে যেকোনো দুর্যোগ দুর্বিপাকে সবসময় চলমান থাকবে।

41 Views

আরও পড়ুন

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার