ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

হিলি স্থলবন্দরে পেয়াঁজের ঝাঁজ বাড়তে শুরু করছে,কেজিতে দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ এপ্রিল ২০২১, ৭:৪৫ অপরাহ্ণ

Link Copied!

মোস্তাকিম হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা :

লকডাউন ঘোষনাকে কেন্দ্র করে দিনাজপুরের হিলি স্থলবন্দরে পেয়াঁজের দাম বাড়তে শুরু করেছে। এক’দিনের ব্যবধানে প্রতি কেজিতে দাম বেড়েছে ৫ থেকে ৬ টাকা । যে পেঁয়াজ গতকাল শনিবার খুচরা বাজারে বিক্রি হয়েছে প্রতি কেজি ২০ টাকা কেজি দরে। আজ রবিবার সেই পেঁয়াজই বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৬ টাকা কেজি দরে। বাজারে আমদানি হওয়ায় পেঁয়াজের দাম কিছুটা কমলেও সোমবার থেকে ৭ দিনের লকডাউন ঘোষনা দেওয়ায় বাড়তে শুরু করেছে পেঁয়াজের দাম। প্রশাসনের দাম মনিটরিং না করায় হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়তে শুরু করেছে।

হিলি স্থলবন্দরে পেয়াঁজের দাম আচমকা বৃদ্ধি পাওয়ায় হতভম্ব হয়ে পড়েছে ক্রেতারা। হিলি বাজারের ক্রেতা লুৎফর রহমান, মতিয়ার রহমান জানান, পেঁয়াজের দাম এক সপ্তাহ থেকে কমতে শুরু করেছে গতকাল শনিবার পেয়াজ ২০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। সরকারী ভাবে বাজার মনিটরিং না থাকায় পেঁয়াজ এখন সাধারন ক্রেতাদের নাগালের বাহিরে চলে যাচ্ছে। এক রাতেই ৫ থেকে ৬ টাকা কেজিতে দাম বেশি নিচ্ছে বিক্রেতারা।

হিলি কাঁচামাল আমদানিকারক গ্রুুপের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ জানান, সরকার নতুন করে ইমপোর্ট পারমিট না দেওয়ায় দিন দিন পেঁয়াজ আমদানি কমে যাচ্ছে। এই অবস্থা অব্যাহত গতকালে এবং সরকার ইমপোর্ট পারমিট না দিলে রমজান মাসে পেঁয়াজের দাম আরও বৃদ্ধি পেতে পারে। তাই পেঁয়াজের বাজার স্মৃতিশীল রাখতে নতুন করে তারা ইম্পোট পারমিমটের দাবী জানান। তিনি আরও বলেন সরকার ৭ দিন লকডাউন ঘোষনা করায় সাধারন ক্রেতারা বেশি বেশি করে পেঁয়াজ ক্রয় করার কারণেই বাজারে পেঁয়াজের দাম হঠাৎ করে বেড়ে গেছে।

এদিকে হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার নুর-এ আলম জানান, কাঁচা বাজার পরিদর্শন করে বিক্রেতাদের চালান পরিক্ষা করে দেখা হয়েছে। তবে মুল্য যাতে বৃদ্ধি না পায় সে জন্য নিধারিত মুল্য নিধারণ করে দেওয়া হবে। এরপরেও কেউ মুল্য বেশি নেয় তা হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

77 Views

আরও পড়ুন

রাজধানীতে হঠাৎ বৃষ্টি, সাথে তুমুল বজ্রপাত

চট্টগ্রাম উত্তর জেলায় ছাত্র অধিকার পরিষদ এর নতুন কমিটি

পেকুয়ায় বজ্রপাতে দুই লবণ চাষির মৃত্যু

গাইবান্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালিত

আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেফতার

নওজোয়ানের সংবর্ধনায় চবি ভর্তি পরীক্ষায় ১ম স্থান অর্জনকারী মোবারক হোসাইন

শুধু গরমে গাছের গুরুত্ব নয়, গাছ লাগাতে হবে সারাবছর

বিশ্ব শ্রমিক দিবস : একটি পর্যালোচনা

কুবিতে শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

তীব্র তাপদাহে বাড়ছে রোগী : বারান্দা-মেঝেতে একের স্থানে তিন

সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় ৪৩.৭ ডিগ্রি সেলসিয়াস

দোয়ারাবাজারে ধ’র্ষ’ণের পর কলেজ ছাত্রী খু’ন, খু’নী লিটন আটক!