ঢাকাশনিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

আমরা আর কোনো বৈষম্য দেখতে চাইনা—-মির্জা ফখরুল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ণ

Link Copied!

কাপাসিয়া (গাজীপুর) থেকে অধ্যাপক শামসুল হুদা লিটন:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ালীগ নিজেদের প্রার্থী জিতানোর জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছে । তারা পুলিশ প্রশাসনকে ব্যবহার করেছে। ক্ষমতাকে ধরে রাখার জন্য প্রশাসন, বিচার ব্যবস্থা, অর্থনৈতিক ব্যবস্থা, সবকিছুকে তারা ব্যবহার করেছে। তার বিপক্ষে দুর্নীতির নজির বিহীন দৃষ্টান্ত সৃষ্টি করেছে। শেখ হাসিনা ধরে নিয়েছিল তিনি সারা জীবন ক্ষমতায় থাকবেন। তারা চেয়েছিল এভাবে মানুষের অত্যাচার নির্যাতন করে ক্ষমতা কুক্ষিগত করবেন এবং সম্পদের পাহাড় গড়ে তুলবেন।
তিনি আরও বলেন, শেখ হাসিনা বলেছিলো, আমি শেখ মুজিবুর রহমানের মেয়ে পালাতে জানিনা। সেই তিনি ছাত্র আন্দোলনের মুখে হেলিকপ্টার দিয়ে গণভবন থেকে পালিয়েছে।
গেল ১৭ বছরে বিএনপির প্রায় এক হাজার লোককে গুম করে হত্যা করা হয়েছে। ৬০ লক্ষ মানুষের উপর মিথ্যা মামলা দেয়া হয়েছে। তাদের অত্যাচারে বিএনপি নেতারা ঘুমাতে পারতো না।
এখনো আওয়ামীলীগ বিভিন্ন ষড়যন্ত্র করছে। সামনে দুর্গাপূজা আসছে এই দুর্গাপুজা কে কেন্দ্র করে তারা দেশে নৈরাজ্য ও অশান্তি তৈরি করতে পারে। সেদিকে খেয়াল রাখতে হবে। আপনারা বাংলাদেশের নাগরিক আমরা সবসময় আপনাদের পাশে আছি। বাংলাদেশের সমস্ত মানুষ আপনাদের পাশে দাঁড়াবে এবং আপনাদের পূজায় যেন কোনো ক্ষতি না হয় সে ব্যাপারে সচেষ্ট থাকবো।

তিনি আরো বলেন, একটি কথা পরিষ্কার করে বলতে চাই, বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে। অবাধ নিরপেক্ষ নির্বাচন দিয়ে পার্লামেন্ট তৈরি করতে হবে। সেই গণতান্ত্রিক সরকার দেশ শাসন করবে। যত দ্রুত সম্ভব তারা দেশকে, প্রশাসনকে নির্বাচনের উপযোগী করবে। সংস্কার আমরাও চাই। দুই বছর আগে আমরা ৩১ দফা প্রস্তাব পেয়েছি।
কোনরকম তালবাহানা আমরা সহ্য করব না। অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে ফিরানোর দাবি জানাই। দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের মামলা প্রত্যাহার করতে হবে, এটাই আমাদের দাবি। মামলা প্রত্যাহার করে গণতন্ত্রকে সংহত করার দাবি জানাই।
বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার হলে, তখনই একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

যৌক্তিক সময় আমরা দেব। যত দ্রুত নির্বাচন করা যাবে ততই দেশের জন্য কল্যাণকর হবে। দ্রুত সংস্কার করে নির্বাচিত পার্লামেন্টের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। বৈষম্যহীন বাঙালি দেখতে চাই। সন্তান হারা পিতা-মাতার কষ্ট দেখতে চাই না।

তিনি গতকাল শুক্রবার বিকেলে গাজীপুরের কাপাসিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপি স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক পাটমন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ. স. ম হান্নান শাহ্’র ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মির্জা ফখরুল আরো বলেন, ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ্ কিন্ত হাজিরা দিতে গিয়ে মারা গেছেন। হান্নান শাহ্’র সাথে আমার একটা স্মৃতি আছে। তিনি সত্যিকারের গনতান্ত্রিক মানুষ ছিলেন। যদিও তার গায়ে থাকতো সেনাবাহিনীর পোষাক। হান্নান শাহ পুত্র শাহ্ রিয়াজুল হান্নান সে একজন যোগ্য লোক সুতরাং আপনারা তাকে সমর্থন দিয়ে এগিয়ে নিয়ে যাবেন।

হান্নান শাহ্ স্মৃতি সংসদের আয়োজনে জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনের সভাপতিত্বে এবং কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ, কেন্দ্রীয় বিএনপির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সভাপতি কামরুজ্জামান রতন,
ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটু, ঢাকা বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু, কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক হুমায়ূন কবীর খান, নির্বাহী কমিটির সদস্য মজিবুর রহমান, ওমর ফারুক শাফিন, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক শওকত হোসেন সরকার, জামায়াতের কেন্দ্রীয় মজলিশে সূরা সদস্য ও গাজীপুর জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা শেফাউল হক, বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি সালাউদ্দিন আইউবী, জেলা মহিলা দলের সভানেত্রী জান্নাতুল ফেরদৌসী,
জেলা ছাত্রদলের সভাপতি ইমরান হোসেন শিশির, উজেলা যুবদলের আহ্বায়ক ফরিদুল আলম বুলু, সদস্য সচিব জুনায়েদ হোসেন লিয়নসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
এর আগে উপজেলার ঘাগটিয়ায় আ. স. ম হান্নান শাহ’র নিজ বাড়ি আঙ্গিনায় তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবরে ফাতেহা পাঠ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভার শুরুতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, হান্নান শাহ তাঁর সহধর্মিণী নাহিদ হান্নান সহ সকল দলীয় প্রয়াত নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করেন মাওলানা আব্দুস সাত্তার।

794 Views

আরও পড়ুন

পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো:আলী নেওয়াজ আর নেই

বিশাল গাড়ীবহর নিয়ে সুনামগঞ্জ গণসমাবেশে যোগদান শান্তিগঞ্জ জমিয়তের

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগ বাড়ানোর দাবিতে সুনামগঞ্জে নৌ র‍্যালি অনুষ্ঠিত

শেরপুরে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, আহত ১৮

টেক্সটাইল ক্যাডার আন্দোলনে সংহতি প্রকাশে ওভিসি

লোহাগাড়া থানা থেকে পলাতক সাইফুল পুলিশের জালে ধরা

সাংবাদিক রহুল আমিন গাজীর মৃত্যুতে শান্তিগঞ্জ প্রেসক্লাবের শোক

লেফটেন্যান্ট তানজিম হত্যার ঘটনায় সরাসরি সম্পৃক্ত ০৬ জনকে আটক করেছে বাংলাদেশ সেনাবাহিনী

সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের দপ্তর সম্পাদক রুমন এর উপর সন্ত্রাসী হামলার নিন্দা ও প্রতিবাদ

ছাত্র অধিকার পরিষদ ফটিকছড়ি উপজেলার নেতৃত্বে মাহফুজ–ইমন

সাইফুল ইসলামের কবিতা : শীত আগমনী বার্তা